[X]

অনূর্ধ্ব-১৯ দলের সহ অধিনায়ক আফিফের জাতীয় দলের রোল মডেল দেশসেরা ওপেনার তামিম

দেশের ভবিষ্যৎ ক্রিকেটার হিসেবে কল্পনা করা হয় অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটারদের। আর সেখানেই যদি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সহ অধিনায়ক আফিফ হোসেনের মতো প্রতিভাবান ক্রিকেটার থাকে, তাহলে তো বাড়তি কিছু আশা করাই যায়।
গত বিপিএলে দুরন্ত রাজশাহির হয়ে মাঠে নেমেছিলেন ডানহাতি অফ স্পিনার এবং বাঁহাতি ব্যাটসম্যান আফিফ হোসেন। সেখানেই চট্টগ্রামের বিপক্ষে পাঁচ উইকেট তুলে নেন তিনি।একইসাথে রেকর্ড করেন সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে পাঁচ উইকেট নেওয়ার। আর সেখান থেকেই সকলের চোখে এই উদীয়মান অলরাউন্ডার। এবার বিসিএলেও করেছেন দুটি সেঞ্চুরি।
সম্প্রতি একাত্তর টিভিকে জানিয়েছেন সামনের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভালো করতে দৃঢ়প্রতিজ্ঞ তিনি। একই সাথে জানিয়েছেন, এই আসরের ডিপিএলে নিজের পারফর্মেন্স সংক্রান্ত মনোভাব।
জানিয়েছেন, “অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে আমার লক্ষ্য থাকবে দলের জন্য ভালো কিছু করা। আর বিপিএল, বিসিএলের অভিজ্ঞতা সেখানে কাজে লাগাতে পারবো আশা করি। আর যদি কাজে লাগাতে পারি তাহলে খুব ভালো কিছু হবে ইনশাআল্লাহ।”
সাথে যোগ করেন, “ঢাকা প্রিমিয়ার লিগে নিজের পারফর্মেন্সে সম্পূর্ণ সন্তুষ্ট। কারন দলের অবস্থা অনুযায়ী ব্যাটিংয়ে ভালো করতে পেরেছি। আর শেষ ম্যাচে বোলিংও ভালো ছিল। মোটামুটি পুরো মৌসুমটা মিলিয়ে আমি সন্তুষ্ট।”
আফিফ হোসেন স্বপ্ন দেখেন জাতীয় দলের হয়ে খেলার। আর জাতীয় দলের রোল মডেল হিসেবে তিনি বেঁছে নিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালকে।
জানিয়েছেন, “সবারইতো আসলে লক্ষ্য থাকে জাতীয় দলে খেলা। আর প্রিয় ক্রিকেটার আপাতত দুইজন। দেশের মধ্যে তামিম ইকবাল আর বিদেশে কুইন্টন ডি কক।”