শত পর্বে কমেডি ৪২০

সময়ের জনপ্রিয় নাটক কমেডি ৪২০ জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করে শত পর্বে পদার্পণ করেছে। বৈশাখী টেলিভিশনে প্রতি শনি, রবি ও সোমবার প্রচারিত এই নাটকটির রেসপন্স শুধু দেশের ভেতর সীমাবদ্ধ নয়, দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও পেয়েছে সমান জনপ্রিয়তা। নাটকটির ১০০ পর্ব প্রচারিত হবে আগামী ১৭ জুলাই সোমবার। এর সফলতা নিয়ে চ্যানেল কর্তৃপক্ষ, পরিচালক, লেখক ও অভিনয়শিল্পী তাদের অভিব্যক্তি ব্যক্ত করেছেন।

নাটকটির জনপ্রিয়তা ও শীর্ষস্থান নিয়ে এই নাটকের গল্পকার-বৈশাখী টিভির সিইও টিপু আলম বলেন, আমার স্বপ্ন সার্থক হয়েছে। আমি যখন গল্পটি ভাবি তখন আমি স্বপ্ন দেখেছিলাম, বর্তমান পেক্ষাপট অনুযায়ী কমেডি ৪২০ নাটকটি হিট হবে। সর্বোপরি নাটকটির পরিচালক ও লেখককে আমার আন্তরিক অভিনন্দন; তারা তাদের শ্রম ও মেধা দিয়ে নাটকটিকে শীর্ষস্থান ধরে রেখেছে।

কমেডি ৪২০-এর পরিচালক ফরিদুল হাসান বলেন, আমার পরিচিতজনরা এখন আর আমাকে নাম ধরে ডাকে না বলে, ওই যে কমেডি ৪২০ আসছে। আমি টিপু আলম ভাইকে ধন্যবাদ জানাবো তিনি আমাকে নাটকটি নির্মাণ করতে সাহস যুগিয়েছেন। লেখক আকাশ রঞ্জনের লেখার তারিফ করতে হয়।

আমি মনিটরের সামনে বসে হাসতে হাসতে অনেক সময় শট এনজি করে ফেলি দর্শকরা না হেসে কোথায় যাবে। সর্বোপরি দর্শকদের কাছে কৃজ্ঞতা প্রকাশ করছি তারা যদি আমার নাটকটি না দেখতো তাহলে আমার নাটক হিট তো দুরের কথা কেউ নামই জানতো না।

লেখক আকাশ রঞ্জন বলেন, আমার যতটুকু মেধা আছে তত মেধা দিয়ে চেষ্টা করেছি ভালো একটা গল্প দাঁড় করানোর জন্য। শুধু গল্প ভালো হলে হয় না ভালো একজন মেকার লাগে। সেই দিক থেকে আমি ফরিদুল হাসান ভাইকে অভিনন্দন জানাবো তিনি তার ক্রিয়েটেভিটির মাধ্যমে নাটকটির শীর্ষস্থান ধরে রেখেছেন।

নাটকটির কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা আমিরুল হক চৌধুরী বলেন, একটা নাটক কখন শীর্ষস্থান অধিকার করে যখন দক্ষ পরিচালক, দক্ষ লেখক, দক্ষ ক্যামেরাম্যান অভিজ্ঞ অভিনয় শিল্পি ও সুন্দর টিপের স্বমন্বয় ঘটে তখন। আমি শুধু ডিরেক্টর নয় রাইটার নয় সমস্ত অভিনয় শিল্পিকে নয় পুরো টিমকে সাধুবাদ জানাই।

অভিনেতা মীর সাব্বির বলেন, আমি আমার অভিনয় জীবনে দেখেছি যে নাটকে অভিনয় করার জায়গা থাকে সেই নাটক হিট হয়। পরিচালক ফরিদুল হাসান ও লেখক আকাশ রঞ্জনের এই নাটকে অভিনয় করার যথেষ্ট জায়গা আছে। আমি আসা করি নাটকটি এক হাজার পর্ব পেরিয়ে যাবে।

অভিনেত্রী চিত্রালেখা গুহ বলেন, আসলে নাটকটি কমেডি ধাঁচের হলেও এখানে গল্প আছে। আমি আমার কথাই বলি গল্পটিতে আমাকে বিভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। বিষয়টা একটু শেয়ার করি, আমার মেয়েকে নায়িকা বানাতে গিয়ে আমি নিজেই নায়িকা হওয়ার জন্য চলে যাই। যা সত্যি মজার।

নাটকটির অন্যতম প্রধান চরিত্র আখম হাসান বলেন, কিছু নাটক আছে যেখানে কমেডির নামে ভাড়ামোটা বেশি হয়। কিন্তু কমেডি ৪২০ নাটক করতে গিয়ে আমার সেটা একদম মনেই হয়নি। যার করণে নাটক হিট হয়েছে।