[X]

নদীগর্ভে বিলীন মাটিরাঙ্গার চরপাড়া সড়ক

নুরুল আলম, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গার পৌরসভার চরপাড়া সড়কটি আজ শনিবার সকালে ধলিয়া খালের গর্ভে তলিয়ে গেছে।এতে করে চরপাড়ায় বসবাসরত হাজার মানুষের যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছে। স্থাানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সকালের দিকে স্থানীয় চলাচলারী মানুষের চোখের সামনেই পাকা সড়কটি নদীর বুকে হারিয়ে যায়।

একমাত্র সড়কটি নদীগর্ভে বিলীন হয়ে গেলেও যেন কাররই কিছুই করার নেই। বর্তমান সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের স্থলে বর্তমানে সড়কের বেহাল দশায় হতাশ সাধারণ মানুষ। আশানুরূপ সেবার স্থলে দুর্ভোগের শেষ নেই এলাকাবাসীর। নদী গর্ভে বিলীন হওয়া সড়কের দিকে অসহায়ের মতো তাকিয়ে ছিল স্থানীয় বাসিন্দরা। টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে নেমে আসা পানিতে চোখের পলকেই নদীগর্ভে বিলীন হয়ে যায় সড়কটি।

ভাঙ্গনের বিষয়টি জানার পরপরই ভাঙন কবলিত চরপাড়া এলাকা পরিদর্শন করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। এসময় তিনি ভাঙ্গনের ভয়াবহতা দেখে হতাশ হয়ে পড়েন। বিষয়টি তিনি দ্রুত জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন বলেও তিনি জানান। এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল ও মাটিরাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো: আলী মিয়া তার সাথে ছিলেন।

এদিকে ধলিয়া খালের ভাঙ্গন রোধে সরকার ও যথাযথা কর্তৃপক্ষের কাছে দ্রুত পদক্ষেপ কামনা করেছেন মাটিরাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো: আলী মিয়া। ভাঙ্গন রোধ করা না গেলে চরপাড়ার বিশাল অংশজুড়ে থাকা জনবসতি আর ফসলী জমি নদীর বুকে তলিয়ে যাবে এমন আশঙ্কা স্থানীয় এলাকাবাসীর।