[X]

২.৫ মিলিয়ন ডলার জরিমানা দেবেন নেইমার

নিজের বিরুদ্ধে কর ফাঁকি সংক্রান্ত অভিযোগ থেকে রেহাই পাবার জন্য ব্রাজিলীয় কর্তৃপক্ষকে স্বেচ্ছায় ২.৫ মিলিয়ন ডলার জরিমানা দিতে চান ব্রাজিলীয় ফুটবল সুপার স্টার নেইমার। শুক্রবার তার আইনজীবী এ কথা জানিয়েছেন।এক সংবাদ সম্মেলনে নেইমারের আইনজীবী মার্কোস নেদার বলেন, বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়া এই ২৫ বছর বয়সী ফুটবল তারকা ব্রাজিলীয় কর্তৃপক্ষের সঙ্গে সব ধরনের বিরোধ এড়িয়ে নতুন পেশাদার জীবন শুরু করতে চান।

ওই আইনজীবী বলেন, ‘তিন বছর বা তার চেয়ে বেশী সময় ধরে এই বিষয়টি পীড়া দিয়ে যাচ্ছে। আমাদের লক্ষ্য হচ্ছে নেইমার যেন সবকিছু ঝেড়ে ফেলে নতুনভাবে শুরু করতে পারেন। ’২০১৫ সালে ব্রাজিলীয় কর কর্তৃপক্ষ ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কর এবং এর বিপরীতে সুদ ও জরিমানা বাবদ নেইমারের সম্পদ থেকে ৫৫.৭ মিলিয়ন ডলার বাজেয়াপ্ত করে।

অবশ্য তখন থেকে মামলাটি আদালতে নিজ গতিতেই চলছিল। এরই মধ্যে নিজ দেশের হয়ে যখন নেইমার কিছু জয় এনে দিলেন তখন সম্পদ বাজেয়াপ্ত করণের পরিমাণ কমে আসে।  তবে এখন নেইমারের এই প্রস্তব গ্রহণ করা বা না করার বিষয়টি নির্ভর করছে কর কর্তৃপক্ষের উপর।

কারণ নেইমারের রক্ষক দল হিসাব নিকাশ করে উল্লেখিত অর্থের পরিমাণটি নির্ধারণ করেছে।২০১৩ সালে ব্রাজিলীয় ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেয়ার সময় নেইমারের বিরুদ্ধে দলবদলের অর্থ সংক্রান্ত একটি মামলা এখনো স্পেনে চলমান রয়েছে।