২০২১ পর্যন্ত রিয়ালেই থাকছেন জিদান

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন জিনেদিন জিদান। স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, বর্তমান চুক্তি শেষ না হতেই জিদানের সঙ্গে আরো তিন বছরের চুক্তি সম্প্রসারণ করেছে রিয়াল। অবশ্য এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তি নবায়নের ঘোষণা দেয়নি স্প্যানিশ লা লিগার গত মৌসুমের চ্যাম্পিয়নরা।

২০১৬ সালে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে যোগ দিয়েছিলেন জিদান। দায়িত্ব নেয়ার ছয় মাসের মাথায়ই দলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতান তিনি। গত মৌসুমে তো রিয়ালকে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ডাবলস জেতান এই ফরাসি কোচ।

এমন দুর্দান্ত সাফল্যের কারণে লম্বা সময় ধরে জিদানকে সান্তিয়াগো বার্নাব্যুতে রাখতে চায় রিয়াল মাদ্রিদ। যে কারণে আগের চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই তিন বছরের নতুন চুক্তি করে লস ব্লাঙ্কোসরা। ফলে ২০২১ সাল পর্যন্ত রিয়ালেই থাকবেন জিদান।

আগের চুক্তি অনুযায়ী, ২০১৮ সালের জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদে থাকার কথা ছিল জিদানের। সেটি সম্প্রসারণ করে ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী নায়ককে ২০২‌১ সাল পর্যন্ত রেখে দিল রিয়াল। গত মৌসুমে দলকে ডাবলস জেতানোয় ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্টিতো পেরেজ জিদানের বার্ষিক বেতন প্রায় দ্বিগুণ করেছেন বলে জানায় এএস; যার পরিমাণ ৩৬ লাখ ইউরো।