[X]

প্রস্তুতি ম্যাচে বড় ইনিংস খেলাই ছিল নাসিরের লক্ষ্য

অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে চলতি মাসের ১৮ তারিখে টাইগারদের টেস্ট দল ঘোষণা করবেন নির্বাচকরা। এই সিরিজকে সামনে রেখেই চলতি মাসের শুরু থেকে ক্যাম্প করছে টাইগার খেলোয়াড়রা।ক্যাম্পের পাশাপাশি প্রস্তুতি ম্যাচ খেলেও নিজেদের ঝালাই করে নিচ্ছে মমিনুল-রিয়াদরা। এমনকি অস্ট্রেলিয়া সিরিজের জন্য দ্বিতীয় টেস্টের ভেন্যু চট্টগ্রামেও সাত দিনের ক্যাম্প করেছে টাইগাররা।

আর চট্টগ্রামের মাটিতে দু’দলে ভাগ হয়ে নিজেদের মাঝে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে জাতীয় দলের খেলোয়াড়রা। সম্প্রতি শেষ হওয়া সেই প্রস্তুতি ম্যাচ নিজের সেরাটাই দেয়ার চেস্টা করেছেন মুশফিক-তামিমরা।এদিকে চট্টগ্রামে অনুষ্ঠেয় সেই প্রস্তুতি ম্যাচ ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন অলরাউন্ডার নাসির হোসেন।

আর সেই ম্যাচে ৬২ রানের দৃঢ়তাভরা ইনিংস খেলে তিনি জানিয়ে দিয়েছেন যে তিনি জাতীয় দলে ফিরতে প্রস্তুত।এক সাক্ষাতকারে প্রস্তুতি ম্যাচে নিজের পারফর্মেন্স নিয়ে কথা বলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সেখানে তিনি বলেন,‘প্রস্তুতি ম্যাচে নির্বাচকদের নজর কাড়তেই হবে এমন কোনও ভাবনা ছিল না। আমি শুধু ব্যাটিং উপভোগ করেছি। অনেক দিন পর লাল বলে ব্যাট করে খুব ভালো লেগেছে।

সেঞ্চুরি পেলে অবশ্য আরও ভালো লাগতো।’প্রস্তুতি ম্যাচে নিজের ইনিংস নিয়ে নাসির জানালেন, বড় ইনিংস খেলাই ছিল তার মূল লক্ষ্য। যেকারণে চেস্টা করেছেন উইকেটে থিতু হয়ে খেলার জন্য। তিনি আরও জানান, ‘অনেক দিন বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলার সুযোগ হয়নি। তাই ইনিংস বড় করার চেষ্টা করেছি।’

জাতীয় দলে ফেরা শুধু নয়, টিকে থাকাও অনেক কঠিন এখন। তিনি অবশ্য এটাকে ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন, ‘দলে প্রতিযেগিতা থাকলেই বোঝা যায় আমি কোথায় আছি, কোন জায়গায় উন্নতি করতে হবে। আমার বা যার ক্ষেত্রে হোক, এটা সবার জন্যই ভালো। এটা দলের জন্যও স্বাস্থ্যকর।’