[X]

‘চালবাজ’-এর পরেই সালমানের জীবন নিয়ে অনন্য’র ছবি

সালমান শাহ। একজন কালজয়ী চিত্রনায়কের নাম। মৃত্যুর একুশ বছর হয়ে গেলেও তিনি আছেন বাঙালি দর্শকের হৃদয়ে। হলফ করে বলা যায় যে, তার মতো এতো জনপ্রিয় নায়ক এখনো বাংলায় জন্মায়নি। অন্তত এমনটা কোনো ধরনের তর্ক ছাড়াই মেনে নেন বাংলার দর্শক শ্রেণি। আর এই নায়কের মৃত্যুরহস্য নিয়ে দীর্ঘদিন পরেও ফের জেগে ওঠেছে তার পরিবারসহ ভক্ত অনুরাগীরা। সালমান মৃত্যুরহসের সুষ্ঠু বিচারের জন্য রাস্তায় নামছেন তার ভক্তরা। সালমান হত্যার বিচার না হলে এক নারী ভক্ত ফেসবুকে সরাসরি আত্মহত্যার ঘোষণাও দিয়ে দিয়েছেন! আর এমন অবস্থায় চিত্রনায়ক সালমান শাহ্’কে নিয়ে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করছেন ‘অস্তিত্ব’ খ্যাত তরুণ নির্মাতা অনন্য মামুন।

কালজয়ী ক্রেজের নাম সালমান। যার অকাল প্রয়াণ সইতে না পেরে আত্মহত্যা করে অন্তত চল্লিশজন ভক্ত অনুরাগী। তার মৃত্যু আজও মানুষের কাছে রহস্যময়। আর এই রহস্যমানবকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন অনন্য মামুন। শুধু তাই না, এরইমধ্যে তিনি নামও নিবন্ধন করে ফেলেছেন বলে জানিয়েছেন।

‘জীবনে যাকে দেখে সিনেমায় কাজ করার স্বপ্ন দেখতাম সে আর কেউ না, আমাদের সালমান শাহ্!’ সালমান শাহ্’র প্রতি এমন ভালোবাস জানিয়ে এবার তাকে নিয়েই একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন অনন্য মামুন। আর এরইমধ্যে ‘আমাদের সালমান শাহ’ নামে এফডিসিতে গিয়ে সিনেমাটির নামও নিবন্ধন করে ফেলেছেন তিনি।

বর্তমানে শাকিব খান ও শুভশ্রী গাঙ্গুলীকে নিয়ে যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’ নির্মাণের অপেক্ষায় আছেন অনন্য মামুন। ছবিটি আসছে সেপ্টেম্বরে যুক্তরাজ্যে শুরু হওয়ার কথা। যে ছবিটিতে যৌথভাবে তারসঙ্গে পরিচালনা করবেন ‘নবাব’ খ্যাত তারকা নির্মাতা জয়দীপ গাঙ্গুলী। আর এই ছবিটি নির্মাণের পরেই সালমান শাহ্’র জীবনী নিয়ে সিনেমা নির্মাণ শুরু করবেন অনন্য মামুন।

‘চালবাজ’ শেষ করেই সালমান শাহ্’কে নিয়ে করা সিনেমায় হাত দিবেন জানিয়ে অনন্য তার ফেসবুকে লিখেন, আগেই বলেছিলাম সালমান শাহ্’র জন্যই আমার ফিল্মে আসা। হিরো হতে পারি নাই, গল্প লেখক থেকে পরিচালক হয়েছি। তবে এবার তাকে নিয়েই কাজ করবো, আমার স্বপ্নের নায়ক সালমান শাহ্’কে নিয়ে। ছবির নাম ‘আমাদের সালমান শাহ্’। আজ(১২ আগস্ট নাম নিবন্ধন করলাম। তবে আইডিয়া কিন্তু আমার না, লাইভ টেকনোলোজিস্ এর আরাফাত ভাইয়ের আইডিয়া।ডিজিটাল পাটর্নার লাইভ টেকনোলোজিস্। চালবাজ শেষ করে শুরু করবো ‘আমাদের সালমান শাহ্’। হিরো হিরোইন নিয়ে থাকবে অনেক চমক।