মশা তাড়াতেও স্মার্টফোন!

মশার জ্বালায় অস্থির? হাতে স্মার্টফোন আছে না! স্মার্টফোন দিয়েই এখন মশা তাড়ানো যায়। সম্প্রতি মশা তাড়ানোর প্রযুক্তি-সুবিধার মোবাইল ফোন উন্মুক্ত করেছে এলজি। ভারতের বাজারে কে ৭ আই নামের উন্মুক্ত করা ফোনটির সঙ্গে বিশেষ কভার দিচ্ছে এলজি।

ফোনটির পেছনে বসানোর জন্য দেওয়া এ বাড়তি কভারটি মশা তাড়ানোর কাজে লাগানো যাবে। প্রয়োজনে ওই কভারটি স্মার্টফোনে পরালে তা আলট্রাসনিক শব্দ তৈরি করবে, যা মশার হাত থেকে মুক্তি দেবে। অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমচালিত ফোনটি ভারতের বাজারে ৭ হাজার ৯৯০ রুপিতে বিক্রি হবে।ৃ

নতুন স্মার্টফোনটি সম্পর্কে এলজির কর্মকর্তারা বলছেন, অনন্য উদ্ভাবনের ক্ষেত্রে বরাবরই এগিয়ে এলজি। মশা তাড়ানোর প্রযুক্তি স্মার্টফোন যুক্ত করার মাধ্যমে মানুষের দৈনন্দিন জীবনের আরও কাছে যাবে এ প্রযুক্তি।

এলজির কর্মকর্তারা বলেন, ফোনটি ৩০ কিলোহার্টজ আলট্রসনিক শব্দ তরঙ্গ সৃষ্টি করে, যা মানুষের জন্য ক্ষতিকর নয়। কিন্তু এটি মশাকে দূরে রাখে। ফোনটি তৈরিতে কোনো ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়নি। কভার পরানো হলে স্মার্টফোনের পেছনের স্পিকার সক্রিয় হয়ে ওই শব্দ তৈরি করে। ফোনটি একটি স্ট্যান্ডে রেখে দিতে হয়।

দুই সিমের ফোনটিতে ৫ ইঞ্চি মাপের ডিসপ্লে, কোয়াড কোর প্রসেসর ও ২ জিবি র‍্যাম রয়েছে। এর পেছনে ৮ ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। এর বিল্টইন স্টোরেজ ১৬ জিবি। এটি মাইক্রোএসডি কার্ড সমর্থন করে। এর ব্যাটারি ২ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার।