আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে দূর্গাপূজা

মোঃ রাকিব আল রিয়াদ, ঠাকুরগাঁও: আইন শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় ঠাকুরগাঁওয়ে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পালিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচাইতে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শনিবার (৩০ সেপ্টেম্বর) মহা দশমীতে বিভিন্ন পূজামণ্ডপে ঘুরে দেখতে পাওয়া যায় পূজার পূর্ণ আমেজ। সকলে শান্তিপূর্ণভাবেই পালন করছেন পূজা। পুলিশ প্রশাসনের কড়া নিরাপত্তার কারণে কোনো ধরনের গোলযোগপূর্ণ পরিস্থিতি বা বিশৃঙ্খলা পরিলক্ষিত হচ্ছেনা। এর ফলে পুলিশ প্রশাসনকে সাধুবাদ জানাচ্ছেন সকলেই।

পূজার নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে ঠাকুরগাঁও সদর থানার ওসি (তদন্ত) জনাব এটিএম শিফাতুল মাজদার জানান, ‘ পুলিশ সুপারের নির্দেশ অনুযায়ী ঠাকুরগাঁও সদর থানাসহ জেলার সব জায়গায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াও প্রতিটি পূজা মণ্ডপে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকের পুলিশও মোতায়েন করা হয়েছে। আমরা আশা করছি শান্তিপূর্ণভাবেই এই ধর্মোৎসব সম্পম্ন করা সম্ভব হবে।’

অপরদিকে, কালিবাড়ীর দূর্গামণ্ডপের পূজা কমিটির সদস্য সুদেব মহন্ত জানান, ‘আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভাইদের নিরলস পরিশ্রম এবং নিরাপত্তায় আমরা শান্তিপূর্ণভাবে পূজা পালন করতে পারছি। পূজামণ্ডপের এমন নিরাপত্তাব্যবস্থার জন্য আমরা সকলেই অনেক খুশি এবং আমাদের পূজা কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার মহোদয়কে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।’

শুধু দূর্গাপূজা নয়; প্রতিটি ধর্মীয় এবং সামাজিক উৎসবেই আইনশৃঙ্খলা বাহিনীর এমন শক্ত অবস্থানের কারণে ঠাকুরগাঁও জেলার নিরাপত্তা ব্যবস্থা সর্বত্র প্রশংসনীয় হয়ে উঠেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা সকলের।