জানেন কত টাকা দিয়ে মেসিকে কিনতে প্রস্তুত ম্যানসিটি?

বাই আউট ক্লজ ২২২ মিলিয়ন ইউরো পরিশোধ করে নেইমারকে পিএসজি কিনে নেয়ার পর থেকেই বার্সেলোনা শঙ্কায় পড়ে গিয়েছিল, ৩০০ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজ পরিশোধ করেও লিওনেল মেসিকে যে কেউ কিনে নিতে পারে। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার সিটি ম্যানেজার পেপ গার্দিওলা একবার জানিয়েছিলেন, যে কোনো ক্লাব এখন চাইলে মেসিকে কিনে নিতে পারে। যদিও, একই সঙ্গে গার্দিওলা, সেই যে কোনো ক্লাবের মধ্যে ম্যানসিটি নেই বলেও জানান।

তবে, ইংলিশ মিডিয়ায় ইতিমধ্যেই চাউর হয়ে গিয়েছে, আগামী জানুয়ারিতে মধ্যবর্তী দলবদলে মেসিকে কেনার জন্য ৩৫৮ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড (প্রায় ৩৮৬৫ কোটি টাকা) দিয়ে কেনার প্রস্তুতি নিচ্ছে ম্যানচেস্টার সিটি।

তবে এ ক্ষেত্রে ম্যানসিটি তাকিয়ে রয়েছে পরিস্থিতির ওপর। লিওনেল মেসির সঙ্গে ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তি হয়ে গিয়েছে বলে বার্সেলোনার পক্ষ থেকে বলা হয়েছে। যদিও এ বিষয়ে এখনও মেসি নিজে কিংবা বার্সা-মেসি উভয়পক্ষ সবার সামনে এসে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। এরই মধ্যে স্প্যানিশ পত্রিকা এএস রিপোর্ট প্রকাশ করেছে, এখনও মেসির সঙ্গে বার্সার চুক্তিই চূড়ান্ত হয়নি। স্বাক্ষর হবে কোত্থেকে!

মেসির এই পরিস্থিতির দিকেই পাখির চোখ করে রেখেছে ম্যানসিটি। ইতিমধ্যেই তারা মেসির খুব কাছের লোকজনের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করে দিয়েছে। আগামী জানুয়ারির আগে যদি সত্যি সত্যি মেসির সঙ্গে বার্সার চুক্তির বিষয়টি ফাইনাল না হয়, তাহলে তাকে কিনে নেয়ার জন্য ৩৫৮ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেবে ম্যানসিটি। স্প্যানিশ পত্র-পত্রিকায়ও এই রিপোর্ট এখন চাউর হয়ে গিয়েছে।

চলতি মৌসুমের পরই বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে মেসির। অনেক আগে থেকেই বার্সা-মেসির চুক্তি নবায়নের বিষয়টি আলোচনার টেবিলে। বার্সার পক্ষ থেকে বারবার বলা হলেও মেসির পক্ষ থেকে এখনও বিষয়টা পুরোপুরি অন্ধকারে। অনিশ্চয়তায় ঘুরপাক খাচ্ছে। এ কারণেই বার্সার আর্জেন্টাইন তারকাকে কেনার জন্য আঁট-ঘাট বেধে মাঠে নামছে ম্যানসিটি। আবার ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা চার বছর কোচ ছিলেন মেসিরও। এ কারণেই ম্যানসিটি আশাবাদী, পরিস্থিতির পরিবর্তন না হলে, তারাই মেসিকে কিনে নিতে পারবে।–জাগোনিউজ