মেসি- ডি মারিয়াদের উচ্ছ্বসিত প্রসংসা করে এবার যা বললেন সাম্পাওলি

ইকুয়েডরকে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।  বুধবারের (১১ অক্টোবর) ম্যাচটিতে দারুণ হ্যাটট্রিক করেন মেসি।

ম্যাচটিতে জয়ের পর আর্জেন্টিনার কোচ সাম্পাওলি বলেন, ‘‌জানেন, ছেলেদের কী বলেছি?‌ মেসি আমাদের বিশ্বকাপে নিয়ে যায়নি, ফুটবলই মেসিকে নিয়ে গেছে বিশ্বকাপে। আমরা লাকি, বিশ্বের সেরা ফুটবলার মেসির দেশ আর্জেন্টিনা। ফুটবল বলুন আর বিশ্বকাপ— মেসি ছাড়া কল্পনাই করা যায় না। আমাদের একথা মাথায় নিয়েই খেলতে নামতে হয়েছিল। এই যোগ্যতা পর্ব, এই ভয়ঙ্কর চাপ আমার দলকে আরও শক্তিশালী করে দিয়ে গেল। বিশ্বকাপে মেসিকে সাহায্য করার আরো একবার সুযোগ পাব আমরা। সেই সুযোগটা ষোলো আনা কাজে লাগাতে চায় ফুটবলাররা।’‌ ‌‌

এছাড়া স্বাগতিকদের বিপক্ষে জয়ের নায়ক মেসি ম্যাচ শেষ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এদিন মন খুলে কথা বলেছেন তিনি।  বলেন, ‘‌বিশ্বকাপে আর্জেন্টিনা নেই?‌ তেমনটা হলে, পাগলামি বলতে হতো।  এই দলের ক্ষমতা আছে বিশ্বকাপে খেলার। আমরা তিন–তিনটি বড় টুর্নামেন্টের ফাইনালে ওঠার পরও সমালোচনার ঝড় বয়ে গেছে!‌ জানেন, আমরা মিডিয়ার থেকে, সাধারণ মানুষের থেকে ইচ্ছে করেই দূরে ছিলাম।

এই দূরত্বটাই আমাদের মানে আর্জেন্টিনার ফুটবলারদের কাছাকাছি এনেছে। বিশ্বাস করি, এভাবে হাতে–হাত রেখে যদি এগোতে পারি, তা হলে আমাদের সব কাজ সহজ হয়ে যাবে। দু’‌ দুটি কোপা আমেরিকা আর বিশ্বকাপ ফাইনালে আমাদের সঙ্গে যা ঘটেছে, তা একেবারেই ঠিক হয়নি। আশা রাখছি, এবার আমরা অন্তত কাপটা হাতে নিতে পারব। নিজেদের জন্যই ওই কাপটা হাতে নিতে চাই। যোগ্যতা পর্বটা উপভোগ করেছি।

আমাদের দল প্রতিদিন তৈরি হবে। প্রতিদিন বড় হবে। দলটা বদলাবেই। বিশ্বকাপে অন্য এক আর্জেন্টিনাকে দেখবেন। এই আর্জেন্টিনা আরো আরো উন্নত হবে।’‌-গোনিউজ২৪