জানুয়ারিতে বার্সায় কুতিনহো

গত দলবদলের বাজারে লিভারপুলের তারকা ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহোকে আনতে ব্যর্থ চেষ্টাই করেছে বার্সেলোনা। তিন তিনবার প্রস্তাব দিয়েও কোনো কাজ হয়নি। বার্সার পক্ষ থেকে বলা হয়, স্প্যানিশ ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে কুতিনহোর জন্য ২০০ মিলিয়ন ইউরো চেয়েছে লিভারপুল।

তবে, শীতকালীন ট্রান্সফারে বার্সায় নাম লেখাতে পারেন কুতিনহো। বার্সার সিইও অস্কার গ্রাউ জানিয়েছেন, আমরা প্রস্তুত কুতিনহোর জন্য। এই জানুয়ারিতে সে আমাদের ক্লাবে আসতে যাচ্ছে।

ডেম্বেলে, পাউলিনহো, দেউলোফেউ ও সেমেদোকে এনে গত সামার ট্রান্সফার উইন্ডো শেষ করে স্প্যানিশ জায়ান্টরা। বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর থেকে কুতিনহো ও ডেম্বেলেকে পেতে উঠেপড়ে লাগে বার্সা শিবির। অনেক দর কষাকষির পর উদীয়মান ফ্রেঞ্চ ফরোয়ার্ড ডেম্বেলেকে আনতে সফল হলেও কুতিনহো ইস্যুতে হতাশাই সঙ্গী হয়।

কুতিনহোকে আনতে না পারায় মাঝমাঠের শক্তি বৃদ্ধিতে বার্সার পরিকল্পনা একটা ধাক্কাই খায়। সামার সাইনিংয়ে কুতিনহোরই ব্রাজিলিয়ান টিমমেট পাউলিনহোকে নেয় বার্সা। এবার লুইস সুয়ারেজের পথ ধরে কুতিনহো বার্সায় আসলে অবাক হওয়ার কিছু থাকবে না।

বার্সার সিইও আরও জানান, ‘জানুয়ারির ট্রান্সফার সাইনিংয়ে আমরা কুতিনহোকে আনতে যাচ্ছি। আমরা তার জন্য সকল প্রস্তুতি সেরে রেখেছি। আর যদি এমন হয় শেষ পর্যন্ত কুতিনহোর ব্যাপারে ক্লাব অন্য কিছু ভাবে, তাহলে তার জায়গায় নতুন কেউ আসতে যাচ্ছে।’

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪