আর্সেনাল ছাড়ছেন ওজিল-সানচেজ

জানুয়ারিতে দল বদলের জানালা উন্মুক্ত হলেই তারকা অ্যালেক্সিস সানচেজ ও মেসুত ওজিলকে বিক্রয় করার বিকল্প দেখছেন না আর্সেনালের প্রধান কোচ আর্সেন ওয়েঙ্গার। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন তিনি।

চলতি মৌসুম শেষে আর্সেনালের এই দুই তারকার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। তাদের সঙ্গে এখনো নতুন কোন চুক্তি সম্পাদিত হয়নি। ফলে তারা উন্মুক্তভাবেই যে কোন ক্লাবে চলে যেতে পারবে। যার অর্থ হচ্ছে দলের সবচেয়ে হাইপ্রোফাইল এই দুই তারকাকে দিয়ে অর্থ আয়ের শেষ সুযোগ হচ্ছে জানুয়ারি।

ওয়াটফোর্ডের বিপক্ষে শনিবারের ম্যাচ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দুই খেলোয়াড়কে বিক্রির বিষয়ে আর্সেনাল কোন সুনির্দিষ্ট সময় নির্ধারণ করেছে কিনা জানতে চাইলে জবাবে কোচ বলেন, ‘এখনো পর্যন্ত সে রকম কিছু হয়নি। ‘

২০১৪ সালের জুলাইয়ে বার্সেলোনা ছেড়ে আর্সেনালে যোগ দেন চিলির ২৮ বছর বয়সী আন্তর্জাতিক স্ট্রাইকার সানচেজ।

একবছর পর রিয়াল মাদ্রিদ ছেড়ে প্রিমিয়ার লিগের এই জায়ান্ট ক্লাবে যোগ দেন ২৮ বছর বয়সি ওজিল।

এদিকে চলতি সপ্তাহের শুরুর দিকে ওজিলের এজেন্ট এরকুট সগুট ইঙ্গিত করেছেন যে আর্সেনালের সঙ্গেই ইতিবাচক আলোচনা চলছে। ওয়েঙ্গার বলেন, ‘হ্যাঁ, এটি বোঝাপড়ার বিষয়।

আমি সব সময় বলে আসছি যে গত বছর আমরা তাদের সঙ্গে চুক্তি নবায়ন করতে পারিনি মানে এর অর্থ এটি নয় যে তারা ক্লাব ছেড়ে চলে যাবেই। দুজন খেলোয়াড়ই এখানে বেশ খোশ মেজাজে আছে। পরিস্থিতি মোড় নিতে পারে ধারণা করছি। ‘-গো নিউজ