৩১ অক্টোবর বিসিবির নির্বাচন

অবশেষে ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের তারিখ।  চলতি মাসের ৩১ তারিখ অনুষ্ঠিত হবে বিসিবির নির্বাচন প্রক্রিয়া।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন আজ সন্ধ্যায় তারিখ ঘোষণা করে।

দীর্ঘ বৈঠক শেষে সাংবাদিকদের সামনে উপস্থিত হন প্রধান নির্বাচন কমিশনার, যুব ও ক্রীড়া মন্ত্রণালের যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক এনডিসি। এ সময় তার পাশে অন্য নির্বাচন কমিশনাররা উপস্থিত ছিলেন।

বিসিবির বর্তমান কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হচ্ছে ১৭ অক্টোবর। গত ২ অক্টোবর অনুষ্ঠিত হয় বিসিবির এজিএম এবং ইজিএম। সেখানেই পাস করা হয় বিসিবির সংশোধিত গঠনতন্ত্র। এরপরই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন ঘোষণা করেন শিগগিরই নির্বাচন কমিশন গঠন করা হবে।

বিসিবির সংশোধিত গঠনতন্ত্র এনএসসি থেকে অনুমোদন পাওয়ার পরই জরুরি সভা ডেকে নির্বাচন কমিশন গঠন করে বিসিবি। প্রথমে যুব ও ক্রীড়া সচিবকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হয়। পরে আইনি জটিলতার কারণে সচিবকে বাদ দিয়ে যুগ্ম সচিবকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়। কমিশনের বাকি সদস্যরা হলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ একরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক মোহাম্মদ শুকুর আলী, আইন উপদেষ্টা ব্যারিস্টার ফাহিমউল হক এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।-গোনিউজ২৪