গুজবে কান দিতে মানা করলেন অপু বিশ্বাস!

অভিনয়, প্রেম, বিয়ে, নিখোঁজ থাকা, সন্তান এরপর সাংসারিক টানাপড়েন-এসব কথামালা শুধু চিত্রনায়িকা অপুর জীবনকেই কেন্দ্র করে। গত তিন বছর অভিনয় জীবনের চাইতে ব্যক্তি জীবন নিয়ে বেশিরভাগ সময় গণমাধ্যমে খবরের শিরোনাম হয়েছেন। এদিকে তিন বছর পর নিজের ২৮তম জন্মদিনে নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশি ছবির অন্যতম নায়িকা অপু বিশ্বাস।

এমন খবর গণমাধ্যমে তার জন্মদিন থেকেই ঘুরে বেড়াচ্ছে। কিন্তু অপুও নিশ্চিত করে কিছু জানাননি। ১৩ অক্টোবর দুপুর ১২টার দিকে তিনি তার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তার ভ্যারিফায়েড পেজ থেকে এক স্ট্যটাসে জানান, ‘নতুন চলচ্চিত্র নিয়ে কথা হচ্ছে, ব্যাটে বলে মিলে গেলে খুব তাড়াতাড়ি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আবার আপনাদের ভালোবাসা নিয়ে আপনাদের মাঝে ফিরে আসব।’

তিনি আরও লিখেন, ‘আমি অপু বিশ্বাস, একজন পেশাদার অভিনেত্রী, অভিনয় আমার পেশা, এবং নেশা। আমি দীর্ঘদিন ব্যক্তিগত কারণে চলচ্চিত্র থেকে দূরে ছিলাম। খুব শিগগিরই আমি আবার চলচ্চিত্রে ফিরছি। যেহেতু অভিনয় আমার পেশা সে কারণে অনেকেই আমার কাছে আসছে, নতুন চলচ্চিত্র নিয়ে কথা হচ্ছে। আমি আগ্রহ সহকারে গল্প শুনছি। আপাতত কোন গুজবে কান দেবেন না, সবাই ভালো থাকুন।’

ইন্ডাস্ট্রিতে গুঞ্জনের ডালপালা মেলেছে, অপু যে ছবিতে অভিনয় করতে যাচ্ছেন সেটি পরিচালনা করবেন অপূর্ব রানা। সবশেষ জন্মদিনের উপহার হিসেবে অপু বিশ্বাস’কে চুক্তিবদ্ধ করিয়েছেন তাঁর নতুন ছবিতে। নায়ক হিসেবে থাকবেন চিত্রনায়ক রিয়াজ। আর ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই ছবিটির শুটিং শুরু হবে। এখন অপু সে ছবির প্রস্তুতি নিয়েই ব্যস্ত।

গত ১১ অক্টোবর অপু বিশ্বাস জন্মদিনে তার স্বামী জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের দেখা পাননি। যদিও বুধবার রাতে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ রাজধানীর নিকেতনে তাঁর বাসায় অপুর জন্মদিন উদযাপন করেছেন। সে সময় তাঁর নাচের সংগঠন নৃত্যভূমির সদস্যরা আর বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহা উপস্থিত ছিলেন।

এদিকে অপু অভিনীত সর্বশেষ বুলবুল বিশ্বাসের পরিচালনায় ‘রাজনীতি’ ছবিটি মুক্তি পেয়েছে। পাশাপাশি নির্মাণাধীন রয়েছে ‘পাঙ্কু জামাই’, ‘মা’, ‘মাই ডার্লিং’, ‘লাভ ২০১৬’। অপু ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। তারপর থেকেই তারকা খ্যাতি পেয়ে যান।