পুরো বিপিএল জুড়েই থাকছেন গেইল

রংপুর রাইডার্স সমর্থকদের জন্য সুসংবাদ। আসন্ন বিপিএলের পুরো আসর জুড়েই ক্যারিবীয় দানবের ব্যাটিং দেখতে পাবে রংপুর রাইডার্স। ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।প্রথমে চার ম্যাচের জন্য গেইলের সাথে চুক্তি করে রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজি। গ্লোবাল টি-টোয়েন্টি লিগের কারণে বিপিএলের শেষের চার ম্যাচে খেলার জন্য রংপুরের সাথে যুক্ত হয়েছিলেন ক্রিস গেইল। কিন্তু দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ এক বছরের জন্য স্থগিত হয়ে গেছে।

যার ফলে রংপুর রাইডার্স পুরো মৌসুমের জন্য গেইলকে খেলার প্রস্তাব দেয়। সেই প্রস্তাব সাদরে গ্রহণ করেছেন এই জ্যামাইকান ব্যাটসম্যান।টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কা। যার ফলে স্বভাবতই সব ফ্র্যাঞ্চাইজি লিগে গেইলের চাহিদা আকাশচুম্বী। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে শুরু করে ক্রিকেট দুনিয়ার সব ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতে তাই গেইলকে দলে পেতে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত আসরে চিটাগং ভাইকিংসের হয়ে খেলেছিলেন গেইল।

এবার দেখা যাবে উত্তরাঞ্চলের রংপুর রাইডার্সে।এ পর্যন্ত ৩০৯ টি টি-টোয়েন্টি ম্যাচের ৩০৩ ইনিংসে ব্যাট করে ৪০.৫০ গড়ে ১০৫৭১ রান করেছেন ক্রিস গেইল। ৬৫টি অর্ধশতকের পাশাপাশি এই সংক্ষিপ্ত ফরম্যাটে গেইলের আছে ১৮টি শতক। সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৭৫। মেরেছেন ৭৭২টি ছক্কা।

উল্লেখ্য, গ্লোবাল টি-টোয়েন্টি স্থগিত হওয়ার সুবিধা ভালোভাবেই নিচ্ছে রংপুর রাইডার্স। গতকাল শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে দলে অন্তর্ভূক্ত করে। প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে দেখা যাবে মালিঙ্গাকে।

এক নজরে রংপুর রাইডার্স পুরো স্কোয়াড :

দেশি : মাশরাফি বিন মর্তুজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম ও জহির খান।

বিদেশি : ক্রিস গেইল, রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, শামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন ও লাসিথ মালিঙ্গা।