ইমরুল, লিটন ও সৌম্যের পর সাজঘরে মুশফিক

দক্ষিণ আফ্রিকার দেয়া ৩৭০ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তিন ব্যাটসম্যানকে হারয়ে বসে বাংলাদেশ। প্যাটারসনের টানা দুই ওভারে আউট হন ইমরুল কায়েস আর লিটন দাস ।এরপর কাগিসো রাবাদার বলে স্লিপেক্যাচ দিয়ে ফিরেন ৮ রান করা সৌম্য সরকার।

মুশফিকুর রহীমকে নিয়ে সাকিব আল হাসান ঘুরে দাঁড়াতে চেয়েছিলেন। ৩১ রানের একটি জুটি গড়েছিলেন তারা। দলের রান পঞ্চাশ পেরুনোর পর সেই জুটিটাও ভেঙে গেছে। মুশফিক ৮ রান করে ফেহলুকাওকে উঠিয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন মিড-অফে।

এর আগে, ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে মিড অফে ক্যাচ তুলে দেন ইমরুল কায়েস। প্যাটারসনের বলে আউট হওয়ার আগে মাত্র একটি রান নিতে পেরেছিলেন এই ওপেনার। এরপর ইনিংসের চতুর্থ ওভারে প্যাটারসনের আরেক আঘাত।

৬ রান করে লিটন দাস এবার এলবিডব্লিউয়ের শিকার।বাফেলো পার্কে হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশকে ৩৭০ রান করতে হবে। টস জিতে ব্যাটিং করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেট হারিয়ে করে ৩৬৯ রান।

উইকেটে নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ২৬ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে ৪ উইকেটে ৫৪ রান।