চিটাগংয়ে সমর্থন নিয়ে যা বললেন তামিম

বিপিএল এবার ঘুরে ফিরে তামিমের বাড়িতে মানে চিটাগংয়ে।কিন্তু চিটাগং ভাইকিংসের জন্য দুর্ভাগ্য তাদের ঘরের ছেলে পরে হয়ে খেলছে।বিপিএলের পয়েন্ট টেবিলে তামিমের কুমিল্লা ভেক্টোরিয়ান্স রয়েছে শীর্ষে।অন্যদিকে পয়েন্ট টেবিলের তলানীতে রয়েছে চিটাগং ভাইকিংস।

তাই ঘরের মাঠে খেলে অন্য দলের হয়ে খেললে কতটুকু সমর্থন পাবেন তামিম এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, আমি ভাগ্যবান, কারণ চিটাগংয়ের বিপক্ষে আমার খেলতে হচ্ছে না!

তবে আমি যেহেতু এখানকার ঘরের ছেলে, সুতরাং আমি যে দলেই খেলি না কেনো, আশা করি চিটাগংয়ের মানুষের কাছ সমর্থন পাবো। আর বাংলাদেশের দর্শকদের ভালো ব্যাপার হলো, এরা ভালো ক্রিকেটটাকেই সমর্থন করে। এটা দারুণ জিনিস।

এর আগে সিলেট পর্বে সিলেটের ছেলে  অলোক কাপালি সিলেটে সমর্থন পান নাই আপনার কি মনে হয় আপনার সাথে এমনটি হবে কি? তিনি আরো বলেন,আমি আসলে এটা নিয়ে মাইন্ড করি না। আমি সব সময় মনে করি যে, বিপিএলে আমরা প্রতি বছর ভালো করছি।

আবার যদি বিপিএলে হোম অ্যান্ড অ্যাওয়ের ব্যাপারটা এসে যাবে, তাহলে এই বিপিএলের মানটা আরো একটু অন্য রকম হয়ে যাবে। যেমন চিটাগংয়ের মানুষ শুধু চিটাগংকেই সাপোর্ট করবে। ঢাকার মানুষ শুধু ঢাকার সাপোর্ট করলো।

এখন তো আসলে ‘মিক্স অ্যান্ড ম্যাস’ (মিলেমিশে একাকার বলা যায়?); ঢাকার মানুষ হয়তো কুমিল্লাকে সাপোর্ট করছে, চিটাগংয়ের মানুষ আবার ঢাকাকে সাপোর্ট করছে। হোম অ্যান্ড অ্যাওয়ে চলে এলে, যেমন আইপিএলে দেখি, আমার কাছে মনে হয় এ রকম হলে বিপিএলকেই লাভবান করবে।