নববধূদের জন্য ৫টি বিউটি টিপস

শুরু হয়ে গেল বিয়ের মৌসুম। চারদিকে আলোকসজ্জা আর কেনাকাটার ধুম। তবে এত আয়োজনের মধ্যমণি নববধূরাই অনেক সময় ভুলে যায় নিজের যত্ন নিতে। আর তাই জীবনের এতো গুরুত্বপূর্ণ দিনটিতে সুন্দর দেখাতে প্রয়োজন কিছু পূর্ব প্রস্তুতির।নববধূদের জন্য রইল এমন ৫টি সহজ বিউটি টিপস যা তাদের করে তুলবে আরো সুন্দর ও ফ্রেশ।

ক্লিনজিংটোনিং  ময়েশ্চারাইজিং: বিয়ের স্নিগ্ধতা শুরু হোক ক্লিনজিং, টোনিং ও ময়শ্চারাইজিং দিয়ে। পরিষ্কার ত্বক আপনাকে করে তুলবে আরো স্নিগ্ধ ও উজ্জ্বল। আর টোনিং মুখের লোমকূপগুলোকে বন্ধ করে দিবে।নিয়মিত ময়শ্চারাইজারের ব্যবহার আপনাকে ত্বককে গড়ে তুলবে কোমল ও নমনীয়।

উপটান: নিত্যনতুন কেমিক্যালযুক্ত মেকআপের তুলনায় অনেক বেশি কার্যকর প্রাকৃতিক উপটান। খুব অল্প সময়েই উপটান মুখকে রাখে মসৃণ ও জীবাণুমুক্ত।

পানি পান: সুন্দর ত্বকের জন্য সঠিক খাদ্যাভ্যাস খুবই গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ পানি পান এবং স্বাস্থ্যকর খাবার আপনার শরীর থেকে বিষাক্ত উপাদান সরিয়ে দিবে।

ইয়োগা বা ধ্যান: অনেক সময় বিয়ের আগে নববধূরা কিছুটা মানসিক চাপে থাকে। তাই প্রতিদিন ১৫ মিনিট ধ্যান বা ইয়োগা করতে পারেন। এতে আপনি থাকবেন দুশ্চিন্তা ও চাপমুক্ত।

ঘুম: সুস্থ থাকার জন্য ঘুমের কোনো তুলনা হয় না। দৈনন্দিন ৮ থেকে ১০ ঘণ্টা ঘুম চোখের নিচের কাল দাগ ও মুখের ক্লান্তির ছাপ দূর করে দিবে।