কীভাবে বানাবেন সুস্বাদু চিকেন পপকর্ন

হালকা স্ন্যাক্স কিংবা শিশুদের টিফিনে চিকেন পপকর্নের তুলনা হয় না। ফ্রাইড চিকেনের পরে চিকেন পপকর্ন অনেক জনপ্রিয়। সুস্বাদু ও স্বাস্থ্যকর এই খাবারটি অতিথি আপ্যায়নেও অনন্য। বাইরের চিকেন পপকর্ন ছাড়াও আপনি ঘরে বসে তৈরি করে নিতে পারবেন এটি। পাশাপাশি ফ্রিজে রেখেও বেশ কিছুদিন খেতে পারবেন এটি।চলুন জেনে নিই কীভাবে বানাবেন এই মজাদার চিকেন পপকর্ন—

উপকরণ

হাড় ছাড়া মুরগির মাংস ২০০ গ্রাম, আদা ও রসুন বাটা ১ চা চামচ, গোল মরিচগুঁড়া আধা চা, চামচ, লেবুর রস ১ চা চামচ, ময়দা ২ টেবিল চামচ, কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ, তরল দুধ আধা কাপ, ডিম ১টি, ব্রেডক্রাম পরিমাণ মতো, লবণ স্বাদ মতো এবং তেল ভাজার জন্য।

প্রণালি

মুরগির মাংসগুলো ভালো করে ধুয়ে ছোট ছোট টুকরা করে নিন। প্রথমে মাংসের টুকরাগুলো আদা-রসুন বাটা, গোলমরিচগুঁড়া, লবণ ও লেবুর রস দিয়ে মেখে ২-৩ ঘণ্টা ফ্রিজে রেখে দিন।এবার একটি বাটিতে ময়দা, কর্নফ্লাওয়ার, তরল দুধ, ডিম ও সামান্য লবণ দিয়ে পাতলা ব্যাটার তৈরি করে নিন।

ব্যাটারে সামান্য সয়াবিন তেল গরম করে মেশাতে পারেন, এতে পপকর্ন আরও মচমচে হবে।ফ্রিজ থেকে বের করে মাংসের টুকরাগুলো ব্যাটারে চুবিয়ে ব্রেডক্রামে জড়িয়ে নিন। ব্রেডক্রামে জড়ানোর পর কিছু সময় পপ কর্নগুলো ফ্রিজে রেখে সেট হতে দিন। আপনি চাইলে ডিপ ফ্রিজেও সংরক্ষণ করতে পারেন।

৩০ মিনিট পর গরম তেলে অল্প আঁচে পপকর্নগুলো ভেজে নিন। হালকা বাদামি রঙ হয়ে আসলে নামিয়ে ফেলুন। টমেটো সস বা চাটনির সাথে গরম গরম পরিবেশন করুন। আপনি চাইলে এই একেই পদ্ধতিতে পপকর্নগুলো ফ্রিজে রেখে পড়ে ভেজে খেতে পারবেন।