বেনা‌পো‌ল ছোটআঁচড়া মোড় থেকে থে‌কে বোমা ও রামদা উদ্ধার করেছে বিজিবি

মোঃ রাসেল ইসলাম, শার্শা বেনাপোল: বেনা‌পোল পোর্ট থানার ছোট আঁচড়া মোড় থে‌কে ১৪টি পিচ ককটেল ৪টি রামদা ও ৬টি লোহার পাইপ প‌রিত্যাক্ত অবস্হায় উদ্ধার ক‌রে‌ছে  ৪৯,বর্ডারগার্ড বাংলা‌দেশ (  বি‌জি‌বি)শ‌নিবার বেলা ১টার সময় এ অস্ত্র ও গু‌লি উদ্ধার হয়।

৪৯, বি‌জি‌বি বেনা‌পো‌ল বাজার ক্যা‌ম্পের না‌য়েক সু‌বেদার শহিদুল  ইসলাম শহিদ ব‌লেন, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে খরর পায় আটককৃত আসামীরা নাশকতার উদ্দ্যেশ্যে বেনাপোল ছোট আঁচড়া মোড় আওয়ামীলীগ কার্যালয়ের পিছনে মেহগনি বাগানে বিস্ফোরক দ্রব্য মজুদ করে রেখেছে।এই খবরের ভিক্তিতে সেখানে  অভিযান চা‌লি‌য়ে ৩ জন আসামী সহ প‌রিত্যাক্ত অবস্থায় ১৪টি ককটেল ৪টি রামদা ও  ৬টি লোহার পাইপ উদ্ধার করা হয়।

আসামী ভবারবেড় গ্রামের গোলাম খবিরের ছেলে মোঃ এরশাদ (২৬,)মোঃ শাহাজানের ছেলে মোঃ মধু (২৭), নারায়নপুর গ্রামের আব্বাজ আলীর ছেলে মোঃ রনি(২৫),তি‌নি ব‌লেন, বি‌জি‌বির উপস্থিতি বুঝ‌তে পে‌রে কিছু আসামী পা‌লি‌য়ে যায়।উদ্ধারকৃত বোমা,রামদা, ও লোহার পাইপ বেনা‌পোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে।‌অভিযুক্ত অাসামীদের মধ্যে মোঃ রনির সাথে কথা বললে আমাদের প্রতিনিধি কে বলেন যে, আমি একজন ছাত্র, যশোর এম,এম,কলেজের মাষ্টার্স ও বিসিএস পরীক্ষার অংশগ্রহন করি ৷

প্রতিদিনের মত যথারীতি আমরা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে উপস্থিত হয়, সেখানে আমরা কয়েকজন চেয়ারে বসে আলাপ আলোচনার এক পর্যায়ে দেখতে পায় যে বিজিবি সদস্যরা আমাদের বসার স্থান থেকে আরও ৩০০ গজ সামনে মেহগনি বাগানে অভিযান চালায়, তারা যে সনাক্ত স্থানে এই বোমা, রামদা, পাইপ, পেয়েছে আমরা কিছুই দেখতে পায়নি।

এ ব্যাপারে আমরাও কোন তথ্যও জানিনা,বিজিবি আমাদের কে বলেন দেশের স্বার্থে আপনাদের কে ক্যাম্পে উপস্থিত হয়ে স্বাক্ষী দিতে হবে একথা বলে আমাদের ৩ জনকে ক্যাম্পে নিয়ে এসেছে ৷ এখানে আমাদের আনার পর হাতকড়া পরিয়ে দেয়।

আমাদের নামে পূর্বে কোন থানায় অভিযোগ নেই।তারা আরও বলেন, বেনাপোলে আওয়ামীলীগের দুটি কার্যালয় ও ২টি গ্রুপ সক্রীয়, ১টি গ্রুপ এমপি ও অন্যটি মেয়রের গ্রুপ ,এই কারনে যড়যন্ত্রমূলক ভাবে কে বা কাহারা আমাদের কে হেয়পতিপন্ন করার উদ্দ্যেশ্যে এই ঘটনাটি সাজিয়ে আমাদের কে ফাঁসিয়েছে।

উল্লেখিত ঘটনার বিষয়ে এলাকার সাধারন জনগন বিজিবির অভিযানের বিষয়ে কিছুই দেখেনি , জানানেই ,বা অভিযুক্ত ব্যাক্তিরা খুবই ভালো ছেলে বলে আমাদের কে মত প্রকাশ করেন।