সমুদ্র সৈকতে পানির বদলে আছড়ে পড়ছে বরফ! (ভিডিওসহ)

সৈকতে সাগরের ফেনিল ঢেউ আছড়ে পড়তে দেখেছেন। কিন্তু এবার ক্যামেরায় ধরা পড়ল প্রকৃতির এক বিরল দৃশ্য। পৃথিবীর বিভিন্ন স্থানে এবারের আবহাওয়া চরম বৈরী। এমন ঠাণ্ডা পড়েছে যা অতীতের অনেক রেকর্ডই ভেঙে দিচ্ছে। তারই নমুনা দেখা গেলো এবার। সাগরের পানি বরফের টুকরা হয়ে ভেসে এসেছে সৈকতে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দ্ঢেযাখা যায় ঢেউয়ের ফেনিল অংশের দেখা মিলছে না। সেই স্থান দখল করেছে বরফখণ্ডের ভাঙা টুকরা।

আমেরিকার এক শেফ ব্রান্ডন ব্রানক্রোফট সম্প্রতি ফেসবুক লাইভে প্রকৃতির এই না দেখা আচরণ সকলের জন্য তুলে ধরেণ। তার রেস্টুরেন্টের পাশেই সমুদ্রে তিনি এই ভিডিওটি করেছেন। ছোট, মাঝারি বা বড় আকারের বরফখণ্ডগুলো ডকে এসে আছড়ে পড়েছে আগেই। এরপর এগুলো পানির চাপে আরো সামনে এগোনোর চেষ্টা করছে। এমন দৃশ্য সত্যিই রোমাঞ্চকর।

আটলান্টিক সাগরের এক সংরক্ষিত খাঁড়ি কারিটাক সাউন্ড। সংবাদমাধ্যমগুলো জানায়, ব্রান্ডন এবং তার সঙ্গীরা দেখতে পান, প্রচুর বরফ এসে জমা পড়ছে ডকে।

 এ্ই বরফ আরো সামনে এগোতে চাপ প্রয়োগ করছে। যেন সব ভেঙে বেরিয়ে যেতে চাইছে। এই শব্দ অনেকের কাছেই ভীতিকর মনে হয়েছে। অদ্ভুত এক ঘটনা। ডকে যে পোলগুলো দাঁড়ানো ছিল, বড় বড় বরফের টুকরাগুলো সেখানে পড়ে ভেঙে যাচ্ছিল।–bdmorning