কেন বারবার সফরের তারিখ বদলাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেটাররা?

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ। ঢাকায় অনুষ্ঠিত এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। গতকাল বুধবার ঢাকায় পৌঁছানোর কথা কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু পরপর দুইবার বাংলাদেশ সফরের তারিখ বদলাল জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। কিন্তু কেন?

গতকাল বুধবার আসার কথা থাকলেও তা বদলে করা হয়েছে ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) করা হয়। কিন্তু সেই  তারিখও বদলে ১২ জানুয়ারি শুক্রবার ঢাকায় পৌঁছবে বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

আর এই জন্যই এখন ১৩ জানুয়ারী বিসিবি একাদশের বিপক্ষে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) জিম্বাবুয়ের অনুশীলন ম্যাচটি শঙ্কার মুখে পড়ে গেল। আর মোটামুটি এক ধরনের নিশ্চিতই যে অনুশীলন ম্যাচটি নাও হতে পারে।

শুধু এখানেই শেষ নয় তাদের তালবাহানা। শুক্রবারেও তারা সবাই আসবে না। এখানে ভেঙ্গে ভেঙ্গে আসবেন।শুক্রবার বিকাল পাঁচটায় বাংলাদেশে পৌঁছবে গ্রায়েম ক্রেমার-ব্রেন্ডন টেইলররা। আলাদা ভাগে বিভক্ত হয়ে জিম্বাবুয়ে থেকে বাংলাদেশে রওয়ানা দেবে আফ্রিকার দলটি।

উল্লেখিত, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, শনিবারের অনুশীলন ম্যাচের পর সোমবার সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।