‘ইজতেমায় নয়, দিল্লি ফেরত যাবেন সাদ’

বৃহস্পতিবার বিকেলে মাওলানা সাদ কান্ধলভীকে নিয়ে বাংলাদেশের তাবলিগ জামাতের বিবাদমান দুই পক্ষের সাথে বৈঠক শেষে গণমাধ্যমকে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তাবলিগের মুরুব্বি মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভী ইজতেমা ময়দানে যাবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সুবিধামতো সময়ে তিনি নিজ দেশে ফিরে যাবেন। তবে মাওলানা সাদ যতদিন বাংলাদেশে থাকবেন ততদিন কাকরাইল মসজিদেই থাকবেন।

এদিন সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বিকেল ৩টায় শুরু হয় এ বৈঠক। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশের তাবলিগের শুরা সদস্য মাওলানা সৈয়দ ওয়াসিফ, কওমী মাদরাসা বোর্ডের (বেফাক) সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদিস আল্লামা আশরাফ আলী, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠক সম্পর্কে তাবলিগ জামাতের নেতারা উপস্থিত থাকলেও কিছু মন্তব্য করেননি তারা। এর আগে বিতর্কিত মন্তব্য করা তাবলিগ জামাতের দিল্লির আমির মাওলানা সাদ কান্ধলভী বাংলাদেশে আসা উপলক্ষে বুধবার সকাল থেকেই তাবলিগের একটি অংশ রাজধানীতে বিক্ষোভ করেন।