সাইফ ও নাইমের ব্যাটিং তান্ডবে রান পাহাড়ে যুবারা

আইসিসি অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপের বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ও ‘সি গ্রুপের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে অধিনায়ক সাইফ হাসান ও মোহাম্মদ নাইমের ব্যাটে ভর করে রান পাহাড়ে চড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। কার্টেল ওভারের ম্যাচে এই দুজনের অর্ধশতকের সাহায্যে নামিবিয়াকে এত রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছে সাইফবাহিনী।

বৃষ্টির বাগড়াই নির্ধারিত সময়ের প্রায় ৫ ঘন্টা পর শুরু হওয়া ম্যাচে টস ভাগ্য হারলেও নামিবিয়ার অধিনায়কের আমন্ত্রণে আগে ব্যাট করার সুযোগ মিলে বাংলাদেশের। আর এতেই বাজিমাত করে দেখালো সাইফরা।

মোহাম্মদ নাইমকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করে ইনিংসের শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট করতে থাকেন পিনাক ঘোষ। তার ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ১৭ বলে ২৬ রানের ক্যামিও ইনিংস খেলে দলীয় ৩৩ রানের সময় নেলের বলে আউট হলে ক্রিজে আসেন সাইফ হাসান।

অধিনায়ককে ক্রিজে পেয়ে খোলস ছেড়ে বেরিয়ে আসেন নাইম। সাবলীল গতিতে ব্যাট করে তুলে নেন অর্ধশতক। দ্বিতীয় উইকেট জুটিতে ৯৭ রান যোগ করে বাংলাদেশকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এই দুই ব্যাটসম্যান। ৮ চার ও ১ ছয়ে ৪৩ বল মোকাবেলায় ৬০ রান করে নাইম আউট হলে, ম্যাচের বাকিটা সময় নিজের করে দেন সাইফ। নাইমের পথে হেঁটে অধিনায়ক পূর্ণ করেন অর্ধশতক। এরপর ধারণ করেন আরও ভয়াবহ রুপে।

তার ৪৮ বলের ইনিংসে করা ৮৪ রানের ইনিংসে ভর করে রান পাহাড়ের চুড়ায় পৌঁছে যায় বাংলাদেশ। ইনিংসের শেষ বলে আউটের আগে ৩ চার ও ৫ বিশাল ছক্কায় এই রান দলের খাতায় যোগ করে যান তিনি। তার ও নাইমের ব্যাটিং কারিশমার দিন ব্যাট হাতে শান্ত থাকা আফিফ করেন ১২ বলে অপরাজিত ১১ রান। আর এতেই নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯০ রান যোগ করে বাংলাদেশের যুবারা।

শেষ খবর পওয়া পর্যন্ত নামিবিয়ার অনূর্ধ্ব ১৯ এর সংগ্রহ: ৫৬/৪   ওভার:১১