ইমরুলকে ছাড়াই আগামীকাল জিম্বাবুয়ের মুখোমুখি হবে টাইগাররা

আগামীকাল থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। এদিকে আসন্ন সিরিজের তিন নম্বর অবস্থানে দেখা যাবে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানকে, অন্যদিকে মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যাবে পাঁচ নম্বরে।

এই সিরিজে টাইগার দলের ব্যাটিং অর্ডারে বড় পরিবর্তন আসতে যাচ্ছে। এমনটিই আভাস দিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। সুজন বলেন, ‘যেহেতু ইমরুল ইনজুরিতে, তাই আমরা তাকে প্রথম ম্যাচের জন্য বিবেচনা করছি না। ১৬ সদস্যের দল থেকে আমরা ১৫ সদস্য নিয়েই ম্যাচ পরিকল্পনা করছি।’

সুজন আরো বলেছেন, ‘সাকিব একজন আগ্রাসী ব্যাটসম্যান। সে অভিজ্ঞ। পরিস্থিতি অনুযায়ী খেলতে পারে। তিন নম্বর পজিশনটি গুরুত্বপূর্ণ। এই কারণে সাকিবকে তিন নম্বর পজিশনে খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগে মাহমুদউল্লাহ রিয়াদকেও বিভিন্ন পজিশনে খেলানো হয়েছে। কিন্তু এখন থেকে সে পাঁচ নম্বর পজিশনে খেলবে।

আমি মনে করি ম্যাচের আগের দিনই দল ঘোষণা করা ভালো। কিন্তু কিছু কারণে কর্তৃপক্ষ এটি করে না। যদি প্রতিপক্ষ আগে থেকেই একাদশ সম্পর্কে জেনে যায় তাহলে তারা সেভাবে পরিকল্পনা করে। তখন এটা দলের জন্য নেতিবাচক প্রভাব ফেলে।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, অনামুল হক বিজয়, সাব্বির রহমান, সাকিব অাল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুসফিকুর রহিম, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।