হাতীবান্ধায় আগুনে ৬ ঘর পুড়ে ছাই

আজিজুল ইসলাম বারী, লারমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বড়খাতা ইউনিয়নে আগুনে ৬ টি ঘর পুড়ে গেছে। শনিবার রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের পশ্চিম সারডুবি দাখিল মাদ্রাসার পাশেই আব্দুল আজিজ ও আব্দুল গফুরের বাড়িতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেন। স্থানীয় লোকজন জানান, উপজেলার বড়খাতা ইউনিয়নের পশ্চিম সারডুবি দাখিল মাদ্রাসা সংলগ্ন ওই দুই পরিবারের লোকজন রাতে খাওয়া করে প্রতিদিনের ন্যায় ঘুমাতে যান।

হঠাৎ তাদের শোয়ার পাশের রান্না ঘরে আগুন লেগে যায়। তারা এটা বুঝতে পেরে চিৎকার শুরু করলে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেন। ততক্ষণে রান্না ঘর থেকে অন্যান্য ঘরে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহযোগীতায় অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু ততক্ষনে ওই দুই পরিবারের ৬টি ঘরসহ মালামাল, টাকা, আসবাবপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। হাতীবান্ধা ফায়ার ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) অশোক কুমার জানান, রান্না ঘরের চুলার আগুন থেকে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।