ভালোবাসা দিবসের আগেই কমিয়ে ফেলুন বাড়তি ওজন !

ভ্যালেন্টাইনস উইক শুরু হয়ে গিয়েছে। আজ হাগ ডে। আর মাত্র একদিন পরেই ভালোবাসা দিবস। এই বিশেষ দিনে প্রিয়জনের চোখে নিজেকে আরও সুন্দর ও আকর্ষণীয় করে তোলার জন্য শরীরের বাড়তি মেদ কমাতে পারেন ঝটপট। মিলিটারি ডায়েট অনুসরণ করে মাত্র তিন দিনে চার কেজি ওজন কমাতে পারবেন।

প্রথম দিনের খাদ্য তালিকা

সকালে নাস্তা করবেন একটা ছোট কমলা, দুই টেবিল চামচ পিনাট বাটার দিয়ে মাখিয়ে এক স্লাইস টোস্ট, এবং চিনি ছাড়া এক মগ চা বা কফি। দুপুরের খাবার খাবেন অল্প লবণে রান্না করা এক টুকরা টুনা মাছ। তবে টুনা মাছ না পেলে অন্য যেকোনো মাছ। কিন্তু তৈলাক্ত মাছ যেমন পাঙ্গাশ, আইড় মাছ খাওয়া যাবে না। সাথে এক স্লাইস টোস্ট এবং চিনি ছাড়া এক মগ চা বা কফি।

অল্প তেল আর লবণে রান্না করা মুরগির বুকের মাংস বা লেগপিস দিয়ে সারবেন রাতের খাবার। সাথে থাকবে শুধুমাত্র হালকা লবণ আর গোলমরিচ দিয়ে সেদ্ধ করা আধা কাপ বরবটি বা শিম সিদ্ধ। খাদ্যতালিকায় আরও থাকছে একটা কলার অর্ধেক বা এক কাপ পাকা পেঁপে এবং একটা আপেল। ডেজার্ট হিসেবে খুব অল্প পরিমাণে ভ্যানিলা আইসক্রিম খাওয়া যেতে পারে।

দ্বিতীয় দিনের খাদ্যতালিকা:

দ্বিতীয় দিনে সকালে খাবেন একটা সেদ্ধ ডিম, এক স্লাইস টোস্ট এবং অর্ধেকটা কলা।

দুপুরের খাবারে ও থাকবে একটা সিদ্ধ ডিম, এক কাপ পনির ও পাঁচটা নোনতা বিস্কিট।

রাতের খাবেন মুরগির বুকের মাংস বা লেগপিস অথবা চর্বি ছাড়ানো মাংস। মুরগির বিকল্প হিসেবে খেতে পারেন টার্কি, কোয়েল ও তিতিরের মাংস। সেইসাথে এক কাপ সিদ্ধ করা ব্রকলি বা ফুলকপি বা বাঁধাকপি, আধা কাপ গাজর, অর্ধেকটা সবরি কলা ও অল্প পরিমাণে ভ্যানিলা আইসক্রিম।

তৃতীয় দিনের খাদ্যতালিকা:

শেষ দিনে খেতে হবে কম। সকালের নাস্তায় খাবেন পাঁচটা নোনতা বিস্কিট, এক আউন্স পনির, একটা ছোট আপেল এবং চিনি ছাড়া এক মগ চা বা কফি।
দুপুরের খাবারে খাবেন কেবল একটা সিদ্ধ ডিম আর একটা টোস্ট।

রাতের খাবার হিসেবে খাবেন অল্প লবণে রান্না করা এক টুকরা টুনা মাছ। তবে টুনা মাছ না পেলে অন্য যে কোনো মাছ। কিন্তু তৈলাক্ত মাছ যেমন পাঙ্গাশ, আইড় মাছ খাওয়া যাবে না। ডেজার্ট হিসেবে খেতে পারেন অর্ধেকটা সবরি কলা ও অল্প পরিমাণে ভ্যানিলা আইসক্রিম।