সাকিবের পরিবর্তে টি-টুয়েন্টি অভিষেক হচ্ছে আফিফের!

আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিলেটে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি।

সাকিব আল হাসান না থাকলে তার জায়গা আসলেই পূরণ করা কঠিন। তারপরও কাউকে না কাউকে তো দায়িত্ব নিতে হবে। এবার টি-টোয়েন্টি সিরিজে সাকিবের জায়গায় খেলানো হতে পারে অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবকে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব আল হাসান না খেলতে পারলেও ভাবা হয়েছিল টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলতে পারবেন। সেজন্য তাকে স্কোয়াডেও রাখা হয়েছিল। কিন্তু পরবর্তীতে জানা গেল, আরও প্রায় দুই সপ্তাহের বিশ্রামে থাকতে হবে সাকিবকে। তাই টি-টোয়েন্টি সিরিজেও অন্য কাউকে অধিনায়কের দায়িত্ব দেয়া হবে।

১৮ বছর বয়সী এই অলরাউন্ডারের এখনও জাতীয় দলে অভিষেক হয়নি। কিন্তু ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে নিয়মিত ভালো পারফরম্যান্স করে আসছেন তিনি।

নিউজিল্যান্ডে সদ্য সমাপ্ত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফিফ হোসেন ছয় ম্যাচ খেলে ব্যাট হাতে করেন ২৭৬ রান। আর বল হাতে নেন আটটি উইকেট। গত বিপিএলে খুলনা টাইটান্সের হয়েও তিনি ব্যাট ও বল হাতে উজ্জ্বল ছিলেন।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন।