আসছে ‘দুঃখ কোথারে’

জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর নতুন একটি গান নিয়ে আসছেন। শিরোনাম ‘দুঃখ কোথারে’। গানটির কথা লিখেছেন প্রবাসী লেখক সুজন বড়ুয়া সাইম, সুর ও সঙ্গীত আয়োজন করেছেন শাহরিয়ার রাফাত। সম্প্রতি রাজধানীর উত্তরায় গানটির গল্প নির্ভর মিউজিক ভিডিওর শুটিং সম্পন্ন হয়েছে। এতে অভিনয় করেছেন মুশফিক খান আলিফ, সোমা ও সুজন বড়ুয়া সাইম। পরিচালনা করেছেন খান মাহী।

একজন লেখকের প্রেমের গল্প নিয়েই মিউজিক ভিডিওর কাহিনি। গানের কথামালার সঙ্গে গল্পটি এগিয়ে যায়। শাহরিয়ার রাফাত বলেন, আঁখি আলমগীর (আপা) যে ধরনের গান করে থাকেন এটি তার চেয়ে অনেকটা ভিন্ন। আর সুজন বড়ুয়া সাইম (দাদা) অসাধারণ লিখেছেন। এই গানটি দীর্ঘদিন মানুষের হৃদয়ে গেঁথে থাকবে বলে আমার বিশ্বাস। আঁখি আলমগীর বলেন, এই গানটির সুর ও কথা শুনে আমি মুগ্ধ হয়েছি।

গতানুগতিক ধারার বাইরে কাজটি করতে পেরে আমার বেশ ভালো লেগেছে। শ্রোতারা আমার নতুন গান পছন্দ করবেন আশা করছি। সুজন বড়ুয়া সাইম বলেন, দীর্ঘদিন ধরেই লেখালেখির সঙ্গে যুক্ত আছি। আমার লেখা কবিতার বইও বের হয়েছে। প্রচুর গান লিখেছি। তবে সেই গান প্রথমবারের মতো সুর-সঙ্গীতে এবার শ্রোতারা শুনতে পাবেন এটা ভেবে খুব ভালো লাগছে। আর এজন্য আমি রাফাতকে ধন্যবাদ দিতে চাই।

তিনি আমার গান নিয়ে কাজ করার আগ্রহ দেখিয়েছেন। গানটি সবার ভালো লাগলে আমাদের কষ্ট সফল হয়েছে বলে মনে করব। বাকিটা শ্রোতারা বিচার করবেন। ভিডিওটির নির্মাতা খান মাহী বলেন, ভিডিওটি সবার ভালো লাগবে আশা করছি। আগামী ২২ ফেব্রুয়ারি ভিডিওটি ইউটিউবসহ অন্যান্য মাধ্যমে প্রকাশ করা হবে।