টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ

সাকিব অাল হাসানকে অধিনায়ক করে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের চূড়ান্ত দল ঘোষনা করে বিসিবি। কিন্তু ইনজুরিতে থাকার কারনে সাকিব অাল হাসানের টি-টুয়েন্টিতে ও অধিনায়ক করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ।

সাকিব অাল হাসানের পরিবর্তে দলে সুয়োগ পেলেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। বিপিএলে রংপুর রায়র্ডাসের হয়ে খেলা এই স্পিনার অাজ দলের সাথে অনুশীল করেছেন। ইনজুরির কারনে এ সিরিজে খেলতে পারবেন না সাকিব অাল হাসান। অার তাই সাকিবের পরিবর্তে অপুকে দলে ডাকা হয়েছে। যদিও এখনো অনুষ্ঠানিক ভাবে ঘোষনা করেনি বিসিবি।

অধিনায়কের নাম অনুমোদন করতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে কালই তামিম ও মাহমুদউল্লাহর নাম পাঠানো হয়েছিল। চিকিৎসার জন্য বিসিবি সভাপতি এ মুহূর্তে ইংল্যান্ডে। তাঁর অনুমোদনের পরই জানিয়ে দেওয়া হয়েছে মাহমুদউল্লাহর নাম।

সাকিব না থাকায় শুধু অধিনায়কশূন্যই নয়, বাংলাদেশ টি-টোয়েন্টি দলটা বাঁহাতি স্পিনার-শূন্য হয়ে পড়েছে। জরুরি ভিত্তিতে তাই ডাক পড়েছে অভিষেকের অপেক্ষায় থাকা নাজমুল ইসলামের। ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার আজ বিকেলেই যোগ দিয়েছেন অনুশীলনে।

প্রথম টি-টুয়েন্টি ম্যাচের দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহী, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন।