লড়াইটা রিয়াল-পিএসজির : জিদান

সান্তিয়াগো বার্নাব্যুয়েতে বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লড়তে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু মিডিয়ায় আলোচনা হচ্ছে ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের দ্বৈরথ নিয়ে। আর এমনটা দেখে হতাশ রিয়াল কোচ জিনেদিন জিদান।

তিনি বললেন লড়াইটা লড়াইটা রিয়াল-পিএসজির। এটা কোনও ব্যক্তিগত লড়াই নয়। ফরাসি কোচ মনে করিয়ে দিলেন, এটা ব্যক্তিগত কোনও লড়াই নয়। দলগত পারফরম্যান্সে সবাইকে নজর দিতে বললেন তিনি, ‘দুইজন দারুণ খেলোয়াড়কে নিয়ে আমরা কথা বলছি।

কিন্তু আগামীকাল (বুধবার) রিয়াল মাদ্রিদ বনাম প্যারিস সেন্ট জার্মেইর লড়াই, নেইমার বনাম রোনালদোর নয়।’
দলগত লড়াই দেখতে চান জিদান, ‘আমরা রোনালদোর মতো খেলোয়াড়কে নিয়ে কথা বলতে পারি, যে দারুণ খেলে এবং পাঁচটি ব্যালন ডি’অর জিতেছে। কিন্তু প্রত্যেকে নেইমারের গুণটা দেখতে পাচ্ছে।

সে চমৎকার খেলোয়াড়। কিন্তু আমরা তাদের দ্বৈরথ নয়, দেখতে চাই রিয়াল-পিএসজির লড়াই।’পিএসজিকে হারাতে না পারলে রিয়ালের কোচ হিসেবে জিদানের ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে পড়ে যেতে পারে। তবে এনিয়ে কোনও চাপ নিতে চান না বিশ্বকাপ জয়ী অধিনায়ক ।

আমার জন্য সব ম্যাচ গুরুত্বপূর্ণ এবং এই মুহূর্তে ভবিষ্যৎ নিয়ে আমি উদ্বিগ্ন নই।’রিয়াল কোচ আরও বলেন,‘ আমার জন্য এটা ফাইনাল নয়। এটা কেবলই চ্যাম্পিয়নস লিগের একটা ম্যাচ। আমরা দুটি লেগ খেলব। আমাদের ভালো খেলতে হবে। আমি বেশি দুশ্চিন্তা করছি না।

পিএসজিকে জিজ্ঞাসা করুন তারা কোনও চাপে আছে কিনা।’