জামিন পেয়েছেন বেন স্টোকস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ান সিরিজ চলার সময় মারামারিতে জড়িয়ে জাতীয় দল থেকে সাময়িকভাবে বহিষ্কার হয়েছিলেন বেন স্টোকস। ক্যারিবীয়দের বিপক্ষে দুটি ওয়ানডের পর ইংলিশ অলরাউন্ডার খেলতে পারেননি অ্যাশেজ সিরিজ। চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ছিলেন না তিনি। খেলতে পারছেন না নিউজিল্যান্ডে চলমান ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে। তবে এবার খেলার রাস্তা খুলেছে ‘ব্যাড বয়ে’র।

মঙ্গলবার ব্রিস্টলের ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দিয়েছেন স্টোকস। তখন কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে নির্দোষ দাবি করেন তিনি। আত্মপক্ষ সমর্থন করায় আদালত তার জামিন মঞ্জুর করে। পরে স্টোকসের মারপিটের মামলাটি বিস্টল ক্রাউন কোর্টে পাঠানো হয়। ১২ মার্চ প্রথম শুনানি অনুষ্ঠিত হবে।

পরবর্তী তারিখ পর্যন্ত দেশে থাকার কোনো বাধ্যবাধকতা নেই স্টোকসের। জাতীয় দল থেকেও এসেছে সবুজ সংকতে। তাই বুধবার তিনি উড়াল দিচ্ছেন নিউজিল্যান্ডে। সেখানেই ইংল্যান্ডের ক্যাম্পে যোগ দেবেন এই অলরাউন্ডার। স্টোকসের দলে যোগ দেয়ার খবর দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডই (ইসিবি) ।

তবে নিউজিল্যান্ডে গেলেও চলতি ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের জন্য আপাতত স্টোকসকে ভাবছেন না নির্বাচকরা। প্রথম তিন ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের ক্ষণ গুনছে ইংলিশরা।

এই টুর্নামেন্ট শেষে নিউজিল্যান্ডে ৫টি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। আসন্ন সিরিজেই স্টোকসের প্রত্যাবর্তনের আভাস দিয়েছে ইসিবি। তবে স্টোকসের বিষয়ে সিদ্ধান্তটা কোচ ট্রেভর বেলিস ও টিম ম্যানেজমেন্টের বলে উল্লেখ করেছে বোর্ড।

২১ ফেব্রুয়ারি ত্রিদেশীয় সিরিজের শিরোপা লড়াই অনুষ্ঠিত হবে। ৪ দিন পর হ্যামিল্টনে শুরু হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ।—চ্যানেল আই অনলাইন