নতুন দুইটি ফ্লাগশিপ ফোন আনলো স্যামসাং

বাজারে নতুন দুইটি ফ্লাগশিপ ফোন আনলো স্যামসাং। ফোন দুইটির মডেল হলো গ্যালাক্সি এস নাইন এবং এস নাইন প্লাস। ফোন দুইটি ফোরজি কানেকটিভিটি সমৃদ্ধ।

রোববার অনুষ্ঠানিকভাবে স্যামসাং তাদের এই ডিভাইস দুইটি অবমু্ক্ত করে বিক্রির ঘোষণা দেয়। এগুলো এখন প্রদর্শন করা হচ্ছে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। স্যামসাং জানিয়েছে ১৬ মার্চ থেকে ফোন দুইটি বিশ্বের বিভিন্ন দেশে পাওয়া যাবে।

গ্যালাক্সি এস নাইন এবং এস নাইন প্লাস পাওয়া যাচ্ছে ৬৪ এবং ২৫৬ জিবি স্টোরেজে। বেশ কয়েকটি রঙে ফোন দুইটি মিলছে। এগুলো হলো-মিডনাইট ব্ল্যাক, কোরেল ব্লু এবং লিলিয়াক পার্পেল।

২৫৬ জিবি স্টোরেজের হাইএন্ড মডেলটি মিডনাইন ব্ল্যাক কালারে পাওয়া যাবে। যুক্তরাষ্ট্রের বাজারে এস নাইন পাওয়া যাবে ৭১৯.৯৯ ডলারে। এস নাইন প্লাসের দাম ৮৩৯.৯৯ ডলার।

গ্যালাক্সি এস নাইনে রয়েছে ৫.৮ ইঞ্চির কিউএইচডি প্লাস কার্ভড সুপার অ্যামোলিড ইনফিনিটি ডিসপ্লে। অন্যদিকে এস নাইন প্লাসে রয়েছে ৬.২ ইঞ্চির কিউএইচডি প্লাস কার্ভড সুপার অ্যামোলিড ইনফিনিটি ডিসপ্লে।

উভয় ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এতে ১০ এনএম ৬৪ বিটের অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

গ্যালাক্সি এস নাইন পাওয়া যাবে ৪ জিবি র‌্যামের। ৬ জিবি র‌্যামে মিলবে এস নাইন প্লাস। উভয় ফোনের অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ৮.০ অরিও।

ছবির জন্য এস নাইনে রয়েছে ১২ মেগাপিক্সেলের ডুয়েল পিক্সেল রিয়ার ক্যামেরা। এস নাইনে আছে ১২ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা।