নওগাঁয় যুবককে চুরির দায়ে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন (ভিডিওসহ)

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ: দুই পা বেঁধে উল্টো করে ঝুলিয়ে লাঠি দিয়ে নির্যাতনের একটি লোমহর্ষক ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। নওগাঁ জেলার পত্মীতলা উপজেলার আকবরপুর ইউনিয়ন পরিষদের সামনে এক যুবককে বেধড়ক পেটানো হয়েছে বলে জানা গেছে। শনিবার সন্ধ্যায় এক ব্যক্তি ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন।

ফেসবুক পোস্টে দাবি করা হয়, ‘শুক্রবার নওগাঁ জেলার পত্মীতলার আকবরপুর ইউনিয়ন পরিষদের সামনে পকেটমার (চুরির অপবাদে) যুবককে পেটানো হয়। আইনের হাতে তুলে না দিয়ে এভাবে অমানুষের মতো পেটানো কখনোই যুক্তিসংগত হতে পারে না।’

ভিডিওতে দেখা যায়, ওই যুবককে প্রথমে দুই পা বাঁধেন এক ব্যক্তি। তার পর দুই পায়ের মাঝ দিয়ে বাঁশ ঢুকিয়ে উঁচু করে তুলে ধরা হয়। এর পর ওই যুবককে উল্টো করে ঝুলিয়ে এক ব্যক্তি লাঠি দিয়ে পেটাতে থাকেন। এক পর্যায়ে যুবক পা জড়িয়ে ধরেন। কিন্তু তার পরও পেটানো থামাননি ওই ব্যক্তি।

স্থানীয় এক গ্রামপুলিশ জানান, টাকা চুরির অপরাধে যুবককে হাটের মধ্য থেকে আটক করে চরথাপ্পর মেরে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে আকবরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেনের সাথে (তার মোবাইল ফোনে) যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

পত্নীতলা থানার পরিদর্শক (তদন্ত) জহুরুল হক জানান, ঘটনাটি লোকমুখে শোনা যাচ্ছে, কিন্তু নিশ্চিত করে বলতে পারছেন না স্থানীয়দের কেউ। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে মন্তব্য করেন তিনি।