হাটহাজারীতে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারীদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মাহমুদ আল আজাদ, হাটহাজারী: হাটহাজারীতে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা উন্নীত করণসহ নিয়োগ বিধি দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্র্তার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। গতকাল সোমবার বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি হাটহাজারী উপজেলা শাখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কর্মসূচী পালন করেন।

এ সময় উপস্থিত পরিবার পরিকল্পনা মাঠকর্মচারী সমিতির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক পরিবার পরিকল্পনা পরিদর্র্শক মো: রুবেল এর সঞ্চালনায় হাটহাজারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মচারী সমিতির সভাপতি মো মাসুদ হাছান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা রাজিয়া চোধুরী, সদস্য উম্মে সালমা চোধুরী, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন।

মানববন্ধন কর্মসূচীর সমাবেশে বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ৪ হাজার ৫ শ জন পরিবার পরিকল্পনা পরিদর্শক ও ২৩ হাজার ৫শ জন পরিবার কল্যাণ সহকারী মোট ২৮ হাজার মাঠ কর্মচারীর প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সদস্যগণ ১৯৭৬ সালে চাকুরীতে যোগদানের পর থেকে যেসব অবর্ণনীয় চাকুরীগত বৈষম্য, বঞ্চনা ও যন্ত্রনা ভোগ করে আসছেন তা নিরসনেই আমরা ৬ দফা দাবী তুলে ধরে স্মারকলিপি প্রদান করেছে বলে উল্লেখ করেন।

স্মারকলিপিতে চলমান নিয়োগবিধির কাজ অতিদ্রুত সম্পন্ন করে ন্যায্য পদোন্নতিসহ জরুরী দাবী সমুহ বাস্তবায়ন, মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা স্থায়ীভাবে নিরসন, এফডব্লিউএদের টেকনিক্যাল পদমর্যাদা প্রদান, এফপিআই ও এফডব্লিউএদের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারণ এফপিআইদের সিলেকশন গ্রেড, পূর্বে প্রচলিত বিধান মোতাবেক এফডব্লিউএদের পদে ইনসার্ভিস ট্রেনিং এর সুযোগ ও ডেপুটেশনের মাধ্যমে পদায়ন ব্যবস্থা নিশ্চিত করনের দাবী জানানো হয়েছে।

অন্যথায় দাবীর প্রেক্ষিতে আগামীতে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঘেরাও সহ মানববন্ধনের কর্মসূচী পালন করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়।