টি-টোয়েন্টিতে সাব্বির গুরুত্বপূর্ণ ক্রিকেটার : বাশার

সোমবার রাতে শ্রীলঙ্কায় এসেছেন এসেছেন নির্বাচক হাবিবুল বাশার। পরদিন বাংলাদেশের প্রস্তুতি ম্যাচে খুব আগ্রহ ভরে তাকিয়ে ছিলেন একজনের দিকে। কিন্তু যাকে নিয়ে এত আগ্রহ, সেই সাব্বির রহমান আউট হলেন বাজে এক শটে। হাবিবুল তাতে হতাশ। তবে সাব্বিরে আগ্রহ কমেনি। বরং এই দুঃসময়ে সাব্বিরকে সমর্থনই দিচ্ছেন নির্বাচক কমিটির অন্যতম এই সদস্য।

মঙ্গলবার প্রস্তুতি ম্যাচে তিন নম্বরে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ১০ বলে ১ রানে আউট হন সাব্বির। শ্রীলঙ্কায় আসার আগে পিএসএলে একটি ম্যাচে নায়ক হওয়ার সুযোগ হাতছাড়া করেছেন। তার আগে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১ রানে আউট হওয়ার পর বাদ পড়েন দ্বিতীয় ম্যাচ থেকে। সাব্বির রহমান টি-টোয়েন্টি থেকে বাদ, কিছুদিন আগেও এটা ছিল অভাবনীয়।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টি-টোয়েন্টিতে ব্যর্থ হয়েছিলেন সাব্বির। গত বছর শ্রীলঙ্কা সফরেও খুব বেশি কিছু করতে পারেননি টি-টোয়েন্টি সিরিজে। সাব্বিরের রান খরা আরও বেশি করে চোখে লাগছে অন্য দুই সংস্করণেও টানা ব্যর্থতায়। সবশেষ ৫ টেস্ট ইনিংসে রান করেছেন ৯। সবশেষ ১১ ওয়ানডে ইনিংসে ফিফটি নেই।

সব সংস্করণের জটিল হিসেবে যেতে চাইলেন না হাবিবুল। জাতীয় এই নির্বাচক টি-টোয়েন্টির সাব্বিরকে মাপতে চান আলাদা মানদণ্ডে। হতাশ তিনিও। তবু আশায় বুক বাঁধছেন সাব্বিরের সামর্থ্যটা জানেন বলেই।

“সাব্বির কিন্তু নতুন ক্রিকেটার নয়। অনেক দিন থেকেই খেলছে। ওর প্রতি তাই প্রত্যাশাও বেশি। বিশেষ করে এই সংস্করণে ওর কাছ থেকে ভালো কিছু আশা করি আমরা। অসাধারণ কিছু আশা করি। কারণ সে এমন একজন ব্যাটসম্যান যে বড় শট খেলতে পারে, সীমানা ছাড়াতে পারে।”

“কিছুদিন ধরে ওর কাছ থেকে তেমন কিছু পাচ্ছি না। আশা করি মূল ম্যাচে পারবে। কারণ সে আমাদের দলের জন্য খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আশা করি, মূল ম্যাচে সমস্যাগুলো থাকবে না, প্রত্যাশা পূরণ করতে পারবে।”দলে টিকে থাকতে হলে সাব্বিরকে পারতে হবে খুব দ্রুতই। সময় ফুরিয়ে আসছে ক্রমেই!