শেষ হল জয়ার ব্যয়বহুল ‘বিউটি সার্কাস’

নানা ধরনের অর্থনৈতিক প্রতিকূলতা পেরিয়ে বছরখানেক পর নির্মাতা মাহমুদ দিদার মহাসমারোহে শুরু করেন ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং। ২৭ ফেব্রুয়ারি থেকে মানিকগঞ্জের সাটুরিয়ার গোপালপুরের একটি সার্কাস দলের সঙ্গে শ্যুটিংয়ে যোগ দেন জয়া আহসান, তৌকীর আহমেদসহ অন্যান্য শিল্পীরা।

গতকাল ১১ মার্চ পর্যন্ত শ্যুটিং চালিয়ে অবশেষে পরিচালক মাহমুদ দিদার সফল হয়েছেন। নির্মাতা সাংবাদিকদের জানিয়েছেন, বিউটি সার্কাসের পুরো শুটিং তিনি শেষ করে ফেলেছেন। অচিরেই শুরু হবে পোস্ট প্রডাকশনের কাজ। সব মিলিয়ে বিউটি সার্কাস প্রচণ্ড পরিমাণ ‘ব্যয়বহুল’ একটা সিনেমা।

এক সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছিলেন ছবিটির সম্ভাব্য বাজেট ছিলো ১.৫ কোটি টাকা!  দিদার জানালেন আমরা চুপচাপই ছবিটির দ্বিতীয় পর্বের শুটিং করে ফেলতে চেয়েছিলাম। এর কারণ, এরই মধ্যে ছবিটির নানা সংকট নিয়ে কথাবার্তা-আলোচনা হয়ে গেছে। তাই আমরা চাইনি, শেষ না করা পর্যন্ত কাউকে কিছু  জানাতে।

এদিকে ছবি মুক্তি নিয়ে পরিচালক মাহমুদ জানালেন, সিনেমা যত দ্রুত পর্দায় হাজির করা যায়, ততই ভালো। কিন্তু এখন পর্যন্ত নির্দিষ্ট করে বলতে পারছি না, এ বছরই মুক্তি দেয়া সম্ভব হবে কিনা, তবে চেষ্টা থাকবে।