নেইমারকে নিয়ে কোনো ঝুঁকি নেবেন না তিতে

গত মাসের শেষ দিকে লিগ ওয়ানে মার্সেইয়ের বিপক্ষে পিএসজির ৩-০ গোলের জয়ের ম্যাচে ইনজুরিতে পড়েন নেইমার দ্যা সিলভা। পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল ভেঙে যায় তার। করাতে হয় অস্ত্রোপচার।
বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সুস্থ হয়ে মাঠে ফিরতে আড়াই থেকে তিন মাস লাগতে পারে।

আর তাই নেইমারকে ঘিরে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জয়ের স্বপ্ন দেখছে ব্রাজিল। তবে স্বপ্ন বাস্তবায়নে দলের সেরা খেলোয়াড়কে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না বলে জানিয়েছেন ব্রাজিলের কোচ তিতে।আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া রাশিয়া বিশ্বকাপের আগে নেইমারের ফিটনেস ফিরে পাওয়া নিয়েও আছে শঙ্কা।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে ব্রাজিলের। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগ পর্যন্ত নেইমারকে মাঠে নামিয়ে কোনো চড়া মূল্য দিতে চান না তিতে।এ প্রসঙ্গে তিনি বলেন,‘ বিশ্বকাপ জিতার জন্য আপনি এমন কোনো মূল্য দিতে চাইবেন না-সে বিশ্বকাপ হোক।

কিংবা ব্রাজিলিয়ান জাতীয় দল হোক। কারো সেরে ওঠা নিয়ে তাড়াহুড়ো করা বা কারো স্বাস্থ্য ঝুঁকিতে ফেলার মতো কাজ আমরা করি না।’চলতি মাসের শেষ দিকে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

এই দুই ম্যাচের জন্য সোমবার দল ঘোষণা করার পর নেইমারের ফেরার প্রসঙ্গে তিতে আরও বলেন,‘ নেইমারের স্বাস্থ্য এখন মূল ভাবনার বিষয় বলে জানিয়েছে তার বাবা। আমাদের সবারও একই চিন্তা।

কারণ সবার আগে তার স্বাস্থ্যও আমাদের দেখতে হবে।’