ভারতকে হারাতে চান মুশফিক

শ্রীলঙ্কাকে হারিয়ে নিদাহাস ট্রফিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। আর তাই ত্রিদেশীয় এই টুর্নামেন্ট আপাতত তিন দলের জন্যই এখন উন্মুক্ত। আজ বুধবার নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গত শনিবার মুশফিকুর রহিমের অপরাজিত ফিফটিতে শ্রীলঙ্কা হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টে টিকে আছে টাইগাররা। ফাইনালে খেলতে হলে বাংলাদেশের পরবর্তী দুই ম্যাচের একটিতে জয় চায়।

শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়া আত্মবিশ্বাস থেকে ভারতকে হরানোর ব্যাপারে দারুণ আশাবাদী মুশফিক। নিজেদের দ্বিতীয় ম্যাচে রেকর্ড ২১৪ রান তাড়া করে যেভাবে জিতেছে দল, তাতেই হয়তো আত্মবিশ্বাস বেড়ে গেছে মুশফিকদের। বুধবার সন্ধ্যায় ভারতের বিপক্ষে ফিরতি পর্বে মাঠে নামবে বাংলাদেশ। মুশফিক আশা করছেন, এই ম্যাচে জিতেই ফাইনালে উঠবে দল।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আপনি যদি টি-টোয়েন্টি ফরম্যাট দেখেন এবং সেখানে আমি বলব অবশ্যই শ্রীলঙ্কা ফেভারিট। কিন্তু এই একটা ফরম্যাট যেখানে নির্দিষ্ট দিনে যে দল ভালো খেলবে তারাই জিতবে। আল্লাহ তায়ালাকে ধন্যবাদ যে, গত ম্যাচে আমরা অসাধারণ ব্যাটিং করেছি এবং তার জন্য জিততে পারেছি। এখন আমাদের এই বিশ্বাস ও আত্মবিশ্বাস রাখতে হযে যে, পরের ম্যাচে আমরা ওই ধরনের ক্রিকেট খেলতে পারব।

আর তাহলে অসম্ভব কিছু নয়।’শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দল যেভাবে খেলেছে তেমন কিছুই আশা করছেন ভারতের বিপক্ষে। এমনটাই বলে জানিয়েছেন মুশফিক। তাহলে অবশ্যই জয় পাওয়া সম্ভব বলে মনে করেন তিনি।এ প্রসঙ্গে মুশফিক বলেন,‘ আশা করি ওই ধরনের ক্রিকেট খেলতে পারব এবং আমাদের ভালো সম্ভাবনা আছে। আমাদের সামনে দুটি ম্যাচ এখনও বাকী।

তবে আমরা আপাতত ভারতের বিপক্ষে ম্যাচে মনোযোগ দিচ্ছি। এ ছাড়া আমাদের দলের পরিকল্পনাও আছে যে, ভারতের বিপক্ষে ম্যাচে জিতেই আমরা ফাইনালে উঠব।’