রুয়েট অধ্যাপিকা হাসির জীবন সংশয় !

নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) সহকারী প্রফেসর ইমরানা কবির হাসির অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালের ৫০২ নম্বর কক্ষের আইসিইউতে ভর্তি আছেন তিনি।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, হাসির উন্নত চিকিৎসা দরকার। যত দ্রুত সম্ভব তাকে সিঙ্গাপুর, ভারত কিংবা থাইল্যান্ডের কোনো হাসপাতালে স্থানান্তর করতে হবে।এদিকে ইমরানা কবির হাসির উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন তার শুভাকাঙ্ক্ষীরা।

তবে তার পাসপোর্ট পুড়ে যাওয়ায় কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছে।স্বজনরা জানিয়েছে, পাসপোর্টের একটি কপি পাওয়া গেছে। এই কপি দিয়েই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া যেতে পারে। এজন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষপ কামনা করেন রুয়েটের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘রিওসা’র দায়িত্বপ্রাপ্তরা।

ইমরানা কবির হাসির পাশে থাকার জন্য সংগঠনের পক্ষ থেকে সহ-দপ্তর সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ মনির হোসেনকে সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে।মনির হোসেন বলেন, ‘ইমরানা কবির হাসিকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিতে হবে।

আমরা চাই সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রী এ ব্যাপারে পদক্ষপ নেবেন।’

প্রসঙ্গত, গত সোমবার (১২ মার্চ) দুপুরে নেপালের কাঠমান্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ওই দুর্ঘটনার দিন তার স্বামী প্রকৌশলী রাকিবুল হাসান মারা যান।