যে কারণে মাশরাফি-সাকিবদের বিশ্রাম দিতে পারছে না বিসিবি!

অনেক আশা জাগিয়েই বাংলাদেশ জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদের মতো তরুণরা। কিন্তু তারাই দলের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে গত বছর থেকে। ধারাবাহিকতার অভাবে দলকে পড়তে হচ্ছে ভোগান্তিতে।

আর তাদের এমন দশার কারণেই সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিতে পারছেন না বলে জানিয়েছেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘শেষ কয়েকটা বছর ধরে রিয়াদ, মুশফিক, তামিম যেভাবে পারফর্ম করছে জুনিয়র খেলোয়াড়রা সেভাবে করতে পারছে না। একটু আগে একটা প্রশ্ন আসল, সামনের সিরিজে নতুন খেলোয়াড় নেওয়া হবে কিনা?

নতুন খেলোয়াড় আমরা নিতে পারছি না। যদি লিটন, সাব্বির, সৌম্যর মাঝে সেই ধারাবাহিকতাটা থাকত তাহলে এক-দুইটা খেলোয়াড়কে হয়তো পরের সিরিজে বিশ্রাম দিতে পারতাম।’

তবে এ নিয়ে বিসিবি কাজ করবে জানিয়ে তিনি বলেন, ‘এটা নিয়ে আমরা খুবই চিন্তিত। কোর্টনি ওয়ালশ হয়তো দুই-চারদিনের মধ্যে ফিরবেন ঢাকায়। তখন হয়তো বসে পরিকল্পনা করা হবে। যেহেতু খেলোয়াড়রা এখন প্রিমিয়ার লিগ এবং পরে বিসিএল খেলবে, ওদের ম্যাচ খেলতে দেয়া উচিত। যত খেলবে তত শিখবে।

আমরা খুবই চিন্তিত ওদের ধারাবাহিকতা নিয়ে। ধারাবাহিকতা একদম হচ্ছে না তরুণ খেলোয়াড়দের। সামনের দুই বছরে ব্যস্ত সূচি। তাই এটা নিয়ে আমাদের ভাবতেই হচ্ছে।’