‘ওয়ালশকেই স্থায়ী প্রধান কোচ করা যায়’

কোর্টনি ওয়াশলকে স্থায়ী প্রধান কোচ হিসেবেও নিয়োগ দেওয়া যেতে পারে বলে মন্তব্য করেছেন বিসিবির পরিচালক ও জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকে প্রধান কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুজন কোচের সাক্ষাৎকারও নিয়েছিল বিসিবি। কিন্তু জাতীয় দলের জন্য উপযুক্ত না হওয়ায় তাদেরকে নেয়নি বিসিবি। শেষ সিরিজে বোলিং কোচ ওয়ালসকে দিয়েছিল দায়িত্ব।

বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন, এপ্রিলে জাতীয় দলের কোচ নির্ধারণ করতে পারবে বিসিবি। তবে এখন পর্যন্ত আশার কোনো আলো নেই। সেক্ষেত্রে ওয়ালশকে হতে পারেন বিকল্প। তবে

কোর্টনি ওয়াশলকে কি স্থায়ীভাবে প্রধান কোচ করা যেতে পারে? এমন প্রশ্নের উত্তরে খালেদ মাহমুদ সুজন বললেন, ‘করা যায়। আমার অভিমত করা যায়।’

কেন সেই কারুণগুলো ব্যাখ্যা করেছেন খালেদ মাহমুদ। তিনি বলেন, কোর্টনি দারুণ একজন মানুষ। সৎ একজন মানুষ। নিদাহাস ট্রফিতে দারুণভাবে সহযোগিতা করেছেন, খেলোয়াড়দের উৎসাহিত করেছেন। তার অভিজ্ঞতা তো ৪০ বছরের। দীর্ঘদিন ক্রিকেটের সঙ্গে জড়িত।ফাদারলি ফিগার। দলের সবাই তাকে পছন্দ করে। সবমিলিয়ে শেষ সিরিজে হি ওয়াজ ফ্যানটাসটিক।

ওয়ালশকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হলে তিনি করবেন, এমনটা অনেক আগের থেকেই জানা। তবে বিসিবি চাচ্ছে আরও ভালোমানের কোচ।