‘হায়দ্রাবাদের মিডল অর্ডারের মুল ভিত্তি হলো সাকিব’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরে কলকাতায় থাকবেন না সাকিব তা আগে থেকেই জানা গিয়েছিল। এবারের আসরে নতুন দল হায়দরাবাদের হয়ে মাঠ মাতাবেন তিনি।আইপিএলে এবারের আসরে তাকে দুই কোটি রুপিতে নিয়েছে দলটি। সাকিবের সঙ্গে কেন উইলিয়ামস, শিখর ধাওয়ান, মনীষ পাণ্ডে, ডেভিড ওয়ার্নার, ভুবনেশ্বর কুমার কে নিয়ে শক্তিশালী দল গঠন করেছে হায়দরাবাদ।একথা স্বীকার করলে ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান ও।

স্টার স্পোর্টসের আয়োজিত একটি অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে পাঠান জানিয়েছেন এবারের নিলামে অসাধারণ একটি দলই তৈরি করেছে হায়দ্রাবাদ। বিশেষ করে মিডল অর্ডারের যে সমস্যাটি ছিলো সাকিব থাকায় সেটা এবার অনেকটা কাটাতে পারবে হায়দ্রাবাদ বলে মনে করেন তিনি।

পাঠান বলেন, তাদের(হায়দরাবাদের)মিডল অর্ডার অনেক শক্তিশালী। আপনি দেখে থাকবেন ম্যাচ উইনারের দিক থেকে তাদের মিডল অর্ডার এর আগে অনেক সংগ্রাম করেছে। তবে তারা এখন এমন কিছু ক্রিকেটার পেয়েছে যে যারা এখন ফিনিশারের ভূমিকা পালন করতে পারবে।’

ভারতীয় এই অলরাউন্ডার আরো বললেন,‘তারা পেয়েছে মনিষ পান্ডে, ইউসুফ পাঠান, সাকিব আল হাসানদের মতো ক্রিকেটারদের যারা একদম শেষ পর্যন্ত খেলে আসতে পারে। আমার মনে হয় এই দিকটি তারা সমাধান করতে পেরেছে এই আসরে।’এই আসরের চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রাখে তারা।

প্রসঙ্গগত আইপিলের গত সব প্রায় আসরগুলোতেই এক দল কলকাতার হয়ে মাঠ মাতিয়েছিলেন সাকিব এবং ইউসুফ পাঠান।তাই সাকিবকে মোটামুটি ভালো ভাবেই চিনেন ইউসুফ পাঠান।সে জন্যই হয়তো সাকিবকে নিয়ে এত প্রসংশা করেছেন তিনি।