ফুলবাড়ীতে মুরগির খামারে খাবারের সাথে বিষ দিয়ে পাঁচ শতাধিক মুরগি নিধন

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর): পূর্ব শত্রুতার জের ধরে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ি ইউনিয়নের অ¤্রবাড়ি গ্রামে গত সোমবার (২এপ্রিল) রাতে বিষ মিশ্রিত খাদ্য দিয়ে খামারের পাঁচ শতাধিক মুরগি নিধনের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় গতকাল মঙ্গলবার সকালে পাঁচজনকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দেওয়ায় অভিযুক্তদের মধ্যে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, আ¤্রবাড়ি গ্রামের মৃত আশুরোষ রায়ের ছেলে বাবু চন্দ্র রায় (৩২), প্রভাত চন্দ্র রায় (৩৫) ও অশেষ চন্দ্র রায়ের ছেলে গোপাল চন্দ্র রায় (৩৭)।

মুরগি খামার মালিক উদয় চন্দ্র রায় বলেন, অভিযুক্তদের সাথে দীর্ঘদিন থেকে পৈত্রিক জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে তারা সোমবার রাতে বিষ মিশ্রিত খাবার খামারের মুরগিদের মাঝে ছিটিয়ে খামারের পাঁচ শতাধিক মুরগি নিধন করেছে।

অভিযুক্ত বাবু চন্দ্র রায় (৩২), প্রভাত চন্দ্র রায় (৩৫) ও অশেষ চন্দ্র রায়ের ছেলে গোপাল চন্দ্র রায় (৩৭) বলেন, জমিজমার বিরোধের জের ধরে উদয় চন্দ্র রায় নিজেই মুরগির খামারে বিষ দিয়ে মুরগি নিধন করে তাদেরকে ফাঁসাতে থানায় অভিযোগ দিয়েছেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, বাদির লিখিত অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাইয়ের জন্য উল্লেখিত তিনজনকে থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।