ফেসবুকের জন্য আমি-ই সবচেয়ে যোগ্য ব্যক্তি : জাকারবার্গ

শেয়ার হোল্ডারসহ চারদিক থেকে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে যখন প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানানো হচ্ছে, তখন জাকারবার্গ বলছেন ওই পদের বিপরীতে তিনি-ই এখন পর্যন্ত সবচেয়ে যোগ্য ব্যক্তি।জাকারবার্গ বলেন, ‘আপনি যখন ফেসবুকের মতো এমন কিছু সৃষ্টি করবেন, যা পৃথিবী আগে কখনোই দেখিনি, এর মানে হলো আপনি-ই একমাত্র ব্যক্তি, যে তার সৃষ্টিকে যথাযথভাবে কাজে লাগাতে পারবে। আমি মনে করি মানুষ আজ আমাদের সম্পর্কে যা কিছু বলছে, তা থেকে শিক্ষা নিতে হবে।

জানা গেছে, প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পদ ছাড়াও কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন। তাঁর পদ নিয়ে পরিচালনা পর্ষদের বোর্ডে কোন আলোচনা হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাকারবার্গ বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। উল্লেখ্য, গত এক মাস ধরেই জাকারবার্গের বিরুদ্ধে ফুঁসে ওঠে শেয়ার হোল্ডাররা। তাদের অভিযোগ জাকারবার্গের একচ্ছত্র আধিপত্যের কারণে কোম্পানিতে তারা কোণঠাসা হয়ে পড়েছেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যের যুক্তরাজ্যের রাজনৈতিক প্রতিষ্ঠান ক্যামব্রিজ অ্যানালিটিকার কাছে ফেসবুকের কোটি কোটি গ্রাহকের তথ্য চলে যাওয়ার পরই ফেসবুকের বিরুদ্ধে চারদিক থেকে অভিযোগ আসতে থাকে। এমনকি মার্কিন কংগ্রেসনাল কমিটিতে আগামী ১১ এপ্রিল জাকারবার্গকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইতোমধ্যে জানিয়েছে কংগ্রেসনাল কমিটির এক মুখপাত্র।

সূত্র: বিবিসি