খোলামেলা পোশাকের চিয়ারলিডার ছাড়াই নামছে কোহলির দল

কেন এমন সিদ্ধান্ত নিতে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর? জেনে নিন আসল কারণ। এতদিন যা দেখা গিয়েছে, এবারের আইপিএল-এ দেখা যাবে অন্য ছবি। চলতি বছরে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অভিনব এক সিদ্ধান্ত নিয়েছে।

কী সেই সিদ্ধান্ত? এবার থেকে সমসংখ্যক মহিলা ও পুরুষকে চিয়ারলিডার হিসেবে দেখা যাবে আরসিবি দলে। আলাদা করে খাটো পোশাকের মহিলা চিয়ারলিডার থাকবেন না।

কিন্তু হঠাৎই এমন সিদ্ধান্ত কেন নিতে গেল আরসিবি-কর্তৃপক্ষ? জানা গিয়েছে, লিঙ্গ-সম্পর্কিত ধ্যানধারণা পুরোদস্তুর বদলে দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ম্যানেজমেন্টের মতে, যে চোখে চিয়ারলিডারদের দেখা হয়, তা ঠিক নয়।

এবার থেকে আরসিবি-র চিয়ারলিডিং দলে থাকবেন সম-সংখ্যক মহিলা ও পুরুষ। তাঁরা মোটেও খোলামেলা পোশাক পরবেন না। এঁরা সবাই ওয়েলশ প্রাইভেটিয়ার ক্যাপ্টেন জেমস মর্গ্যানের মতো পোশাক পরবেন। পাশাপাশি, তাঁদের হাতে হিন্দি, কন্নড় ও ইংরেজিতে লেখা বিভিন্ন ব্যানার থাকবে। কিন্তু তাঁরা কেউই ছোটখাটো পোশাকের চিয়ারলিডার নন।

আরসিবি দলের অন্যতম কর্তা অমৃত থমাস জানিয়ে দিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে চিয়ারলিডিং করাটা একটা শিল্পে পর্যবসিত হয়েছে। কিন্তু, এখানে যেভাবে চিয়ারলিডার সম্পর্কে মনোভাব দেখানো হয়, তা একদমই ঠিক নয়।- এবেলা।