আমি সারা রাত ঘুমাতে পারিনি : প্রধানমন্ত্রী

মেয়েরা যে এতো রাতে হল থেকে বেরিয়ে আসল। মাননীয় স্পিকার আমি সারা রাত ঘুমাতে পারিনি। আমি বারবার ফোন করেছি। আমি সঙ্গে সঙ্গে নানককে পাঠিয়েছি। সে ওখানে গেল। আলোচনা করল। তারপরও তারা কোনো কিছু মানল না। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (বুধবার) জাতীয় সংসদে সরকার দলীয় সদস্য জাহাঙ্গীর কবির নানকের এক সম্পূক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।শেখ হাসিনা বলেন, আন্দোলনকারী এক ছাত্র মারা গেছে- এমন গুজব ছড়িয়ে দেয়া হয়। এই স্ট্যাটাসটা (ফেসবুকে) কে দিল? কেন দেয়া হলো।

গুজব শোনে মেয়েরা বেরিয়ে এসেছে, অঘটন ঘটলে কে দায় নিত।তিনি বলেন, রাত একটার সময় হলের গেট ভেঙে মেয়েরা বেরিয়ে এলো। সে ছেলে যখন বলল আমি মরি নাই, বেচে আছে, তখন তাদের মুখটা থাকে কোথায়।প্রধানমন্ত্রী বলেন, ১৯৭২ সাল থেকে এ কোটা পদ্ধতি চলছে। সময়-সময় সংস্কার করা হয়েছে।

কোটা যাই থাক, আমরা সব সময় যে কোটা পূরণ না হয়, যে তালিকা থাকে সেখান থেকে তাদের চাকরি দিয়ে দিই।প্রধানমন্ত্রী বলেন, কোটা থাকলেই আন্দোলন হবে, আজ এরা-কাল আরেকজন আসবে। এর থেকে আমি মনে করি কোটা পদ্ধতিই বাতিল করাটাই ভালো হবে।

ক্ষুদ্র নৃগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থায় সরকারি চাকরিতে নিয়োগ দেয়া হবে।সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আন্দোলনকারীদের সংগঠন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, তারা রাতে বসে এই বক্তব্য বিশ্লেষণ করে বৃহস্পতিবার সিদ্ধান্ত জানাবেন।-সূত্র: আরটিভি