মোস্তাফিজকে নতমস্তকে অভিনন্দন জানিয়েছে মুম্বাই

শেষ বলে পরাজয়ের স্বাদ পেতে হয়েছে মোস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে। এমন ম্যাচেও নিজের জাত চিনিয়েছেন ‘কাটার মাস্টার’। ২৪ রানে ৩ উইকেট নিয়েছেন যার মধ্যে দুটি আবার ইনিংসের ১৯তম ওভারে! ওই সময় হায়দরাবাদের দরকার ছিল ১২ বলে ১২, ওভারটিতে ফিজ দিলেনও কেবল এক রান। এমন প্রদর্শনীর পর ‘দ্যা ফিজ’কে নতমস্তকে অভিনন্দন জানিয়েছে মুম্বাই।

বৃহস্পতিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৪৭ রান তোলে মুম্বাই। রান তাড়ায় নেমে ঋদ্ধিমান সাহা (২২) ও শেখর ধাওয়ানের (২৮ বলে ৪৫) ৬.৫ ওভারে ৬২ রানের উদ্বোধনী জুটিতে ভর করে বড় জয়ই দেখছিল সানরাইজার্স হায়দরাবাদ।

এমন ম্যাচে বোলারদের উপর ভর করেই কক্ষপথে ফেরে মুম্বাই। বল হাতে ম্যাজিক দেখিয়ে মোস্তাফিজ, বুমরাহ ও ২০ বছর বয়সী লেগস্পিনার মায়াঙ্ক মার্কান্দে ম্যাচ জমিয়ে তোলেন। মার্কান্দে চার ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। দুই উইকেট শিকার বুমরাহর। আর মোস্তাফিজের দখলে ২৪ রানে ৩ উইকেট।

নিজের তৃতীয় ওভারেও মাত্র ৩ রান দিয়েছিলেন। তবে মোস্তাফিজ প্রশংসা পাচ্ছেন তার চতুর্থ, আর দলের ১৯তম ওভারের কারণেই। ১২ বলে যখন ঠিক সমান রান দরকার হায়দরাবাদের, ওভারটিতে মাত্র এক রানেই দুই ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান টাইগার পেসার।

এরপরও ম্যাচ হেরেছে মুম্বাই। কিন্তু তাতে বৃথা যাচ্ছে না মোস্তাফিজের লড়াই। মুম্বাই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজে উচ্ছ্বাস ঝরেছে ফিজকে নিয়ে। লেখা হয়েছে, ‘আন্তরিক এক পারফরম্যান্স। মোস্তাফিজ তার সর্বোচ্চটাই দিয়েছেন। আর অন্তিম ওভারে দারুণ এক বোলিং।’

আরেক স্ট্যাটাসে লেখা হয়েছে, ‘অন্তিম ওভারে দুই উইকেট! মাথা নত অভিবাদন ফিজ।’