সবাইকে অবাক করে দিয়ে পেসারদের তালিকায় যত নম্বরে উঠে এলেন মুস্তাফিজ

টান টান উত্তেজনার ম্যাচে সাকিবের সানরাইজার্সের বিপক্ষে শেষ পর্যন্ত হেরে যেতে হয়েছে মুস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ানকে। যদিও ম্যাচটিতে দারুণ বোলিং করেছে মুম্বাইয়ের বোলাররা।

এক নম্বরে উঠে এলো মোস্তাফিজের নাম । সানরাইজার্সের বোলারদের পারফর্মেন্সও ভালো ছিল। দলের স্পিনার রশিদ খান এদিনে ১৮ টি ডট বল দিয়েছেন, হয়েছেন ম্যাচসেরাও। তবে মুম্বাইয়ের দলগত বোলিং ছিল চোখে পরার মতোই।

মুম্বাইয়ের লেগস্পিনার মায়াঙ্ক মারকান্ডে এদিনে চারটি উইকেট শিকার করেছেন একাই। দুই ওভার করে মাত্র ১০ রান দিয়েছেন স্পিন অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া। ৮ ইকোনমিটে দুটি উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ।

আর ম্যাচে তিনটি উইকেট নিয়েছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। ক্রিকইনফোর স্মার্ট ইকোনমি রেটে ৫.১৮ স্মার্ট ইকোনমি রেট (ডট বলের সংখ্যা হিসেবে করে ক্রিকইনফোর বিশেষ ইকোনমি রেট প্রকাশ) নিয়ে মুস্তাফিজুর চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন ক্রিকইনফোর সেই স্মার্ট স্ট্যাটসে।

এই তালিকায় তার আগে প্রথম তিনজন বোলার যথাক্রমে রশিদ খান, মায়াঙ্ক মারকাণ্ডে এবং ক্রুনাল পান্ডিয়া– যাদের তিনজনই স্পিনার। পেসারদের তালিকায় এখানে এক নম্বরে উঠে এলো মোস্তাফিজের নাম।